মঙ্গলবার ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

করোনাভাইরাস: আরও ২২ মৃত্যু, শনাক্ত ১২৩৫

  |   বুধবার, ৩০ ডিসেম্বর ২০২০

করোনাভাইরাস: আরও ২২ মৃত্যু, শনাক্ত ১২৩৫

দেশবিদেশ নিউজ ডেস্ক:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৭ হাজার ৫৩১ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ২৩৫ জন, এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ১২ হাজার ৪৯৬ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫০৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৬ হাজার ৭০ জন।

বুধবার (৩০ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৪০৮টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ২২৯টি। এখন পর্যন্ত ৩২ লাখ ১৪ হাজার ৩৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৮ দশমিক ১১ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ দশমিক ৯৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৯৯ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৪৭ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১৬ জন পুরুষ এবং ৬ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ৭৩৩ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৭৯৮ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, ময়মনসিংহে ২ জন এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগে একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় সবাই হাসপাতালে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, মৃতদের মধ্যে ৮ জন অন্যান্য দীর্ঘমেয়াদি রোগে আক্রান্ত ছিলেন। এদের মধ্যে একজন হাইপারটেনশন; ৩ জন হাইপারটেনশন ও ডায়াবেটিস; একজন হাইপারটেনশন, ডায়েবিটিস ও কিডনি রোগ; একজন শুধু কিডনি রোগ এবং ২ জন হাইপারটেনশন, ডায়েবিটিস ও হৃদরোগে ভুগছিলেন। সূত্র:বাংলাট্রিবিউন।

এডিবি/জেইউ।

Comments

comments

Posted ৬:১১ অপরাহ্ণ | বুধবার, ৩০ ডিসেম্বর ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com