• শিরোনাম

    করোনাভাইরাস : কমেছে সংক্রমণের হার

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১৬ ফেব্রুয়ারি ২০২০ | ৪:২৩ অপরাহ্ণ

    করোনাভাইরাস : কমেছে সংক্রমণের হার

    চীনে করোনাভাইরাস সংক্রমণের হার কমেছে। গত ২৪ ঘন্টায় সাড়ে আটশ’ মানুষ সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। এমনটাই দাবি করেছে চীনা কর্তৃপক্ষ। করোনাভাইরাসের কার্যকর প্রতিষেধক তৈরিতে চীনকে আর্থিক সহায়তা দিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

    চীনা কর্তৃপক্ষ বলছে, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ হাজার পাঁচশ’ জনে। এখনো আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১১ হাজার দুইশ’জন।

    ভাইরাস সংক্রমণের শুরু থেকেই যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে দাবি করেছেন চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং।

    তিনি বলেন, আক্রান্তের সংখ্যা কমায়, করোনা নিয়ন্ত্রণ সম্ভব। এ ছাড়া সাড়ে আটশ’ মানুষ সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন বলেও জানান কর্মকর্তারা।

    আজ রবিবার চীনের স্বাস্থ্য কমিশন এক বিবৃতিতে জানিয়েছে, ২৪ ঘন্টায় নতুন করে ২ হাজার ৯ জন সংক্রমিত হয়েছে। এছাড়া মৃতের সংখ্যা বেড়ে  ১৬ শ’ ৬৫ জনে দাঁড়িয়েছে।

    বিশ্ব স্বাস্থ্য সংস্থাও চীনের দাবিকে সমর্থন করেছে।

    সংস্থাটি বলছে, করোনাভাইরাস মোকাবেলায় সময়মতোই ব্যবস্থা নিয়েছে চীনা কর্তৃপক্ষ। তাই বাকি বিশ্ব এই ভাইরাস প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা নিতে পেরেছে।

    বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি ব্যবস্থাপনা বিভাগের নির্বাহী পরিচালক মাইকেল রায়ান বলেছেন, আমাদের এখন সবার আগে যেটা দরকার, তা হচ্ছে একে অপরের প্রতি সহমর্মিতা আর সহায়তা।

    তিনি বলেন, চীনের পাশে যেভাবে সবাই দাঁড়িয়েছে, সেটা অভূতপূর্ব। করোনা এখন আর চীনের একার সমস্যা নয়। তাই দ্রুত প্রতিষেধক বানাতে চীনকে যে যেভাবে পারেন সহায়তা করুন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ