বুধবার ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

করোনার টিকা নিলেন নরেন্দ্র মোদী

  |   সোমবার, ০১ মার্চ ২০২১

করোনার টিকা নিলেন নরেন্দ্র মোদী

করোনা ভাইরাসের টিকা নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স (এইমস) হাসপাতালে টিকার প্রথম ডোজ নেন তিনি।

এরপর টিকা নেওয়ার ছবি মোদী তার টু্ইটারে পোস্ট করেন।
সোমবার (১ মার্চ) সকাল ৬টা ২৫ মিনিটে দিল্লির এইমসে মোদীকে ভারত বায়োটেকের করোনার টিকা দেন নার্স পি নিভেদা।

প্রধানমন্ত্রী টুইটে লিখেছেন, কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিলাম এইমসেতে। চিকিৎসক এবং বিজ্ঞানীরা স্বল্প সময়ে কোভিডের বিরুদ্ধে লড়াইকে যেভাবে শক্তিশালী করেছেন, তা চমকপ্রদ। যারা কোভিডের টিকা নেওয়ার জন্য মনোনীত, তাদের সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানাচ্ছি। আসুন ভারতকে কোভিড-১৯ থেকে মুক্ত করি।

১৬ জানুয়ারি থেকে ভারতে শুরু হয় প্রথম দফার টিকাদান কর্মসূচি। প্রথম দফায় মূলত স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির যোদ্ধাদের করোনা টিকা দেওয়া হয়েছে। সোমবার থেকে দেশে শুরু হচ্ছে দ্বিতীয় দফার টিকাদান কর্মসূচি। এ দফায় ৬০ বছরের প্রবীণ নাগরিকদের টিকা দেওয়া হবে। পাশাপাশি ‘কো-মর্বিডিটি’ থাকলে ৪৫ বছরের বেশি বয়সীরাও টিকা পাবেন।

টিকা নেওয়ার জন্য কীভাবে নাম নথিভুক্ত করতে হবে, রোববার তার নির্দেশিকা প্রকাশ করেছে কেন্দ্র। বেসরকারি হাসপাতালে টিকা নিতে হলে সর্বোচ্চ ২৫০ টাকা লাগতে পারে। সরকারি টিকাদান কেন্দ্রে টিকা দেওয়া হবে বিনামূল্যে।
সূত্র: আনন্দবাজার

Comments

comments

Posted ১২:৪৪ অপরাহ্ণ | সোমবার, ০১ মার্চ ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com