• শিরোনাম

    করোনার ভয়াল থাবা এবার জার্মানিতে, ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৩ হাজার

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২১ মার্চ ২০২০ | ৯:৪৪ অপরাহ্ণ

    করোনার ভয়াল থাবা এবার জার্মানিতে, ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৩ হাজার

    করোনার ভয়াল থাবা এবার ইউরোপের দেশ জার্মানিতে। অ্যাঙ্গেলা মেরকেলের দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় জার্মানিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন অন্তত ২ হাজার ৭০৫ জন। এছাড়া নতুন করে মারা গেছেন অন্তত ১৬ জন।  এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৬৫২ জনে পৌঁছেছে। মৃত্যু হয়েছে ৭৫ জনের।

    জার্মানির রবার্ট কচ ইনস্টিটিউট বলছে, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জার্মানিতে মারা গেছেন মোট ৭৫ জন। তাদের মধ্যে ১৬ জন মারা গেছেন শনিবার। এছাড়া চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ২০৯ জন।

    ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে ভয়াবহ বিপর্যয়ে পড়েছে ইতালি। দেশটিতে শুধুমাত্র শুক্রবারই করোনায় মারা গেছেন ৬২৭ জন। করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের প্রাণহানির রেকর্ডকেও ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ৪ হাজার ৩২ জন এবং আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ২১ জন।

    গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহানে এই ভাইরাসে উপস্থিতি ধরা পরার পর থেকে শনিবার পর্যন্ত বিশ্বজুড়ে এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৯৪৬ জন এবং প্রাণ হারিয়েছেন ১১ হাজার ৯৪৯ জন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ