• শিরোনাম

    করোনায় আক্রান্ত হয়ে ট্রাম্পের বন্ধুর মৃত্যু

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১৩ এপ্রিল ২০২০ | ৩:৪০ অপরাহ্ণ

    করোনায় আক্রান্ত হয়ে ট্রাম্পের বন্ধুর মৃত্যু

    করোনা ভাইরাসে (সারস-কভ-২) আক্রান্ত হয়ে মারা গেছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের বন্ধু স্ট্যানলি চেরা। তিনি নিউ ইয়র্ক সিটির রিয়েল এস্টেট নির্মাতা ও ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির অন্যতম দাতাদের একজন ছিলেন। এ খবর দিয়েছে সিএনএন।
    খবরে বলা হয়, সত্তরোর্ধ চেরা ২০১৬ থেকে ২০১৯ সালের মধ্যে ট্রাম্প ও তার সংশ্লিষ্ট রিপাবলিকান সংগঠনগুলোকে মোট ৪ লাখ ২ হাজার ৮০০ ডলার অনুদান দিয়েছেন। ট্রাম্পের জামাতা ও হোয়াইট হাউজের জ্যেষ্ঠ উপদেষ্টা জারেড কুশনারের সঙ্গেও তার বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। ২০০৮ সালে তাদের দুইজনের একাধিক প্রতিষ্ঠানের মধ্যে ২০০৮ সালে এক চুক্তি স্বাক্ষর হয়েছিল। গত বছর নিউ ইয়র্ক সিটির ভেটারান’স ডে’তে আয়োজিত এক অনুষ্ঠানে ট্রাম্পকে নিজের ‘প্রিয় বন্ধু’ হিসেবে পরিচয় দেন চেরা। এর আগে ওই বছর মিশিগানে এক সমাবেশে চেরাকে ‘বিশ্বের সবচেয়ে বড় নির্মাতা ও রিয়েল এস্টেট ব্যক্তিত্ব’ হিসেবে বর্ণনা করেন ট্রাম্প। বলেন, সে একজন অসাধারণ মানুষ।

    সে একেবারে শুরু থেকে আমার পাশে আছে।
    দ্য নিউ ইয়র্ক পোস্ট এক প্রতিবেদনে জানায়, গত ২৪শে মার্চ করোনায় আক্রান্ত হওয়ার পর হাসপাতালে ভর্তি করা হয় চেরাকে। গত মাসে ট্রাম্প জানিয়েছিলেন, তার এক বন্ধু ভাইরাসটিতে আক্রান্ত হয়ে নিজের জীবন নিয়ে যুদ্ধ করছেন। ধারণা করা হচ্ছে, সে সময় চেরার কথাই বলছিলেন তিনি।
    চেরার মৃত্যু নিয়ে হোয়াইট হাউজের মন্তব্য চেয়ে যোগাযোগ করা হলে সাড়া পায়নি সিএনএন। চেরার পরিবারও মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে তার সম্পর্ক বা তার মৃত্যু নিয়ে জনসম্মুখে কোনো মন্তব্য করেনি।
    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ