• শিরোনাম

    করোনা যুদ্ধ করব জয়, ঘরের বাইরে আর নয়: সেনাবাহিনী

    আব্দুর রহমান, টেকনাফ | | ১৪ এপ্রিল ২০২০ | ৩:১৯ অপরাহ্ণ

    করোনা যুদ্ধ করব জয়, ঘরের বাইরে আর নয়: সেনাবাহিনী

    বাইরে আর নয়’ এমন শ্লোগানকে সামনে রেখে রোহিঙ্গা অধ্যুষিত কক্সবাজারের টেকনাফে করোনা রোধে মাঠে কার্যক্রম চালিয়ে যাচ্ছে সেনাবাহিনী। একই সঙ্গে চোঁয়েছে এই ভাইরাসের বিস্তার ঠেকাতে রোহিঙ্গা ক্যাম্পসহ সীমান্তে সামাজিক দূরত্ব বজায় এবং হোম কোয়ারেন্টিনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করছেন সেনা সদস্যরা।

    সোমবার বিকেলে এমনই চিত্র দেখে গেছে টেকনাফ সীমান্তে। নয়াপাড়া সেনাবাহিনীর ক্যাম্প ইনচার্জ ক্যাপ্টেন এমএসএম সোহেল এর নেতৃত্বে একটি দল রোহিঙ্গা ক্যাম্পসহ উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। এতে বিজিবির সদস্যরাও উপস্থিত ছিলেন। এসময় তাঁরা পথচারীদের ঘরে ফেরার জন্য অনুরোধ জানিয়ে ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ এবং মাস্ক বিতরন, হাত ধোয়াসহ সচেতনতা করতে মাইকিং করেছেন।

    টহল দলের টিম লিডার ক্যাপ্টেন সোহেল বলেন, আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে মানুষকে হোম কোয়ারেন্টিনে রাখা। এরপর সামাজিক দূরত্ব বজায় রাখা এবং জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে, যানবাহন চলাচল নিষেধজ্ঞা রাখা হয়েছে। একই সঙ্গে মানুষকে সতর্কভাবে চলতে উদ্বুদ্ধ করা হচ্ছে।
    তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে মানুষকে ঘরে ফেরানো। প্রথমে মানুষকে অনুরোধ করছি। অনুরোধ না শুনলে বাধ্য করা হচ্ছে। রোহিঙ্গা অধ্যুষিত এলাকায় হওয়ায় এই অঞ্চলের ঝুঁকি বেশি। ফলে এ রোগ যাতে না ছড়ায়, সে ব্যাপারে গুরুত্ব দিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। পাশপাশি সরকারের সিদ্ধান্ত মানতে জনগণকে উদ্বুদ্ধ করছি, সেটি বাস্তবায়নে আমাদের তৎপরতা মাঠে অব্যাহত রয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ