• শিরোনাম

    করোনা সংক্রমন রোধে, টেকনাফে তৎপর সেনা ও নৌ বাহিনী

    নিজস্ব প্রতিবেদক, টেকনাফ : | ০৫ এপ্রিল ২০২০ | ৯:৩৬ অপরাহ্ণ

    করোনা সংক্রমন রোধে, টেকনাফে তৎপর সেনা ও নৌ বাহিনী

    করোনা ভাইরাসের বিস্তার রোধে সীমান্ত উপজেলা টেকনাফে তৎপরতা অব্যাহত রয়েছে ।

    রবিবার (৫ এপ্রিল) সকাল থেকে করোনা ভাইরাস রোধে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প ও টেকনাফের প্রধান সড়কের বাজার সমূ টহলসহ সচেতনতা কার্যক্রম বৃদ্ধি করেছে। বাড়িয়েছে বিশেষ বিশেষ স্থানে নজরদারি ।

    করোনা প্রতিরোধ কার্যক্রমে নিয়োজিত নৌ বাহিনীর লে.কমান্ডার ইমরান ও নয়া পাড়া আর্মি ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন সাইফুদ্দিনের নেতৃত্বে দুইটি টিম এ তৎপরতা অব্যহত রেখেছে।

    সংশ্লিষ্ঠ সুত্রে সরকার করোনা বিস্তার রোধে সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এতে যান চলাচলাসহ বেশ কিছু নিষেধাজ্ঞার পাশাপাশি সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে।

    তবে টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পের চিত্র একটু ভিন্ন। সেখানে ঘনবসতি এবং সচেতনতার অভার রয়েছে বেশ। তাছাড়া ধর্মীয় কুসংস্কার বেশ বড় বাধা এখানে সামাজির দূরত্বসহ অনেক বিষয়ে।

    তাই ক্যাম্পে র‌্যাবের টহলের পাশাপাশি আর্মি ও নৌ টহলও বাড়ানো হয়েছে। সেখানে হোম কোয়ারেন্টিনসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ চালিয়ে যাচ্ছে এসব বাহিনী।

    টহল দলের কন্টিজেন্ট কমান্ডার নৌ বাহিনীর লে.কমান্ডার ইমরান বলেন, ‘করোনা
    ভাইরাসের সংক্রমন রোধে সরকারি যেসব নির্দেশনা রয়েছে, সেগুলো বাস্তবায়নে সিভিল প্রশাসনের সাথে নিবিড় সমর্প্ক বজায় রেখে সেনা ও নৌ বাহিনীর সদস্যরা টেকনাফের হ্নীলা, টেকনাফ ও সাবরাং বাজার, প্রধান সড়কের বাজার ও রোহিঙ্গা ক্যাম্পে তৎপরতা চালিয়ে যাচ্ছে। মাইকিং করে সচেতন করা হচ্ছে করোনা আতংক নয়, সচেতন থাকলেই এর সংক্রমন হতে বাচাঁ যায়। মানুষ যাতে ঘরে থাকে সে-বিষয়ে প্রচারনা চালানো হচ্ছে। ’

    তিনি আরো বলেন, ‘টহল চলে যাওয়ার পর লোকজন ফের ষ্টেশন বাজাওে চলে আসে। এ বিষয়ে টেকনাফের জনগন ও রোহিঙ্গা জনগোষ্ঠীকে সচেতন করতে গণমাধ্যমকেও এগিয়ে আসতে হবে ।’

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ