• শিরোনাম

    করোনা হলেই দেড় কোটি টাকা দেবে এয়ারলাইন সংস্থা!

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৫ আগস্ট ২০২০ | ৯:১৮ অপরাহ্ণ

    করোনা হলেই দেড় কোটি টাকা দেবে এয়ারলাইন সংস্থা!

    এখনো মহামারি করোনাভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত পুরো বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এই রকম পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন রকম ব্যবস্থা দেশে দেশে দেখা যাচ্ছে। এরই মধ্যে বিমান যাত্রীদের সুরক্ষার কথা চিন্তা করে আন্তর্জাতিক বিমান পরিষেবা সংস্থা এমিরেটস এয়ারলাইন ভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

    বলা হচ্ছে, তাদের বিমানে চড়ে যাওয়ার সময় কোনও যাত্রী করোনায় আক্রান্ত হলে তাঁর চিকিৎসার খরচ বাবদ ১ লাখ ৭৬ হাজার ডলার (বাংলাদেশি টাকায় প্রায় দেড় কোটি) পর্যন্ত দেবে এমিরেটস এয়ারলাইন। শুধু তাই নয়, মৃদু উপসর্গযুক্ত করোনা আক্রান্ত যাত্রীদের ক্ষেত্রে হোটেলে কোয়ারেন্টাইনে থাকার খরব বাবদ প্রতিদিন ১১৮ ডলার করে দেবে সংস্থা।

    সংস্থা জানিয়েছে, এই এমিরেটস এয়ারলাইন-এর টিকিট কেটে বিমানে ওঠার পর ৩১ দিন পর্যন্ত প্রযোজ্য হবে এই ভর্তুকির শর্তগুলো। এই ৩১ দিনের মধ্যে অন্যত্র ভ্রমণ করলেও ওই যাত্রী এই ভর্তুকির আওতায় থাকবেন। তবে শুধুমাত্র চিকিৎসার খরচই নয়, এই ৩১ দিনের মধ্যে কোনও যাত্রীর করোনায় মৃত্যু হলেও তাঁর অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য ১,৭৬৫ ডলার দেবে সংস্থাটি।

    তবে করোনা পরীক্ষার জন্য যে খরচ হবে, তা দিতে হবে ওই যাত্রীকেই। রিপোর্ট পজেটিভ হলে ওই রিপোর্ট নিয়ে এই খরচের অনুমোদন পেতে সংস্থার সঙ্গে যোগাযোগ করতে হবে যাত্রীকে।

    করোনা মহামারি, লকডাউনের প্রভাবে আন্তর্জাতিক ভ্রমণ প্রায় ৯০ শতাংশ কমে গেছে। যার প্রভাব পড়েছে এমিরেটস এয়ারলাইন-এর পরিবহন ব্যবসায়ও। তাই এ বার যাত্রী সুরক্ষার বাড়তি দায়িত্ব নিয়ে নিজেদের ব্যবসা ফেরাতে চাইছে সংস্থা। যাত্রীরা ৩১ অক্টোবর পর্যন্ত এই বিশেষ সুবিধা পাবেন বলে জানিয়েছে সংস্থা।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ