শুক্রবার ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কলোম্বিয়ানরা উচ্চ নিরাপত্তার মধ্যে রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেবেন

  |   রবিবার, ০৮ মে ২০২২

কলোম্বিয়ানরা উচ্চ নিরাপত্তার মধ্যে রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেবেন

ভয়েস নিউজ ডেস্ক:

কলম্বিয়া ২৯শে মে রাষ্ট্রপতি নির্বাচন করবে কারণ প্যাক্টো হিস্টোরিকো পার্টি দেশের ইতিহাসে প্রথমবারের মতো নির্বাচনে জয়ী হবে বলে আশা করা হচ্ছে।

দেশটির নিরাপত্তা অর্জন এবং অপরাধ ও মাদক পাচারের বিরুদ্ধে লড়াই করতে নির্বাচনে বিজয়ী হতে কলম্বিয়ার জনগণের প্রয়োজন হবে। নির্বাচনকে সামনে রেখে ১ কোটি জনসংখ্যার শহর রাজধানী বোগোটার রাস্তায় টহল দিতে সেনা মোতায়েন করা হয়েছে।

কলম্বিয়ার ন্যাশনাল পুলিশ ডিরেক্টর জেনারেল জর্জ লুইস ভার্গাস বলেছেন যে “গণতন্ত্র পরিকল্পনা” গত বছর জনগণের দ্বারা প্রতিষ্ঠিত হয়েছে তাদের ইচ্ছামত ভোট দেওয়ার সাংবিধানিক অধিকার দেওয়ার লক্ষ্যে। তিনি বলেন, গত বছর থেকে পাবলিক বাহিনী গণতন্ত্রের পরিকল্পনা প্রতিষ্ঠা করেছে, যে পরিকল্পনাটি আমরা
সর্বদা কলম্বিয়াতে গণতন্ত্রের নিশ্চয়তা দিতে, ভোট দেওয়ার অবাধ সাংবিধানিক অধিকার নিশ্চিত করার জন্য করি, কলম্বিয়ানরা যাকে খুশি তাকে ভোট দিতে পারে।

ন্যাশনাল পুলিশের সমস্ত অঞ্চলটিরও বেশি পুলিশ অফিসার রয়েছে, অপরাধ তদন্ত, গোয়েন্দা তথ্য, দাঙ্গা-বিরোধী ক্ষমতা, কলম্বিয়ানদের রক্ষা করার জন্য গ্রামীণ ক্ষমতা যাতে তারা যাকে খুশি তাকে ভোট দিতে পারে।

জেনারেল ভার্গাস কলম্বিয়ার পাবলিক ফোর্সদের প্রশংসা করে বলেন, তারা অত্যন্ত পেশাদার এবং জনগণের নিরাপত্তার বিরুদ্ধে যে কোনো হুমকি মোকাবেলা করতে প্রস্তুত। তিনি জানান, নাগরিকদের নিরাপত্তা, জননিরাপত্তা, সহযোগিতার বিরুদ্ধে যে কোনো হুমকির মোকাবিলা করার জন্য কলম্বিয়ার একটি অত্যন্ত পেশাদার জনশক্তি রয়েছে, আমরা আগে এবং পরে প্রস্তুত থাকব, নির্বাচনের পরেও গণতন্ত্র পরিকল্পনা অব্যাহত থাকবে।

ভিডিও দেখতে ক্লিক করুন:

এদিকে, গ্লোরিয়া ক্যাস্টিলো নামের এক কমিউনিটি কর্মী দেশের গত নির্বাচনের সময় নির্বাচনী বিচারকদের নির্বাচনী কার্ড কারচুপির অভিযোগ এনেছেন। তিনি বলেন, “গত নির্বাচনে নির্বাচনী বিচারকরা নির্বাচনী কার্ডে কারসাজি করছিলেন, পুলিশকে অবহিত করা হয় এবং তারা কিছুই করে না, একটি উদাহরণ, প্রবীণদের সঙ্গ প্রয়োজন, এবং পুলিশ তাদের সাহায্য করার জন্য সঙ্গীকে প্রবেশ করতে দেয় না, উদাহরণ, যদি প্রবীণরা দেখতে পাচ্ছেন না, তারা তাদের ভোট দিতে দেয় না, এই মুহূর্তে আমি পুলিশের খারাপ ব্যবস্থাপনা দেখতে পাচ্ছি।

সাধারণ নাগরিক ইউলিসেস পিরাগুয়া বলেন, আমি মনে করি দেশটি প্রথমবারের মতো এত মেরুকরণ হয়েছে, আমি এখনই রাজনৈতিক পরিস্থিতির মতো বিভক্ত কোনো দেশ দেখিনি, ভোটের বিষয়টি দেশের কিছু প্রত্যন্ত অঞ্চলে জটিল, যদি নিরাপত্তা থাকে, আমি মনে করি রাজধানীতে নিরাপত্তা, ছোট শহরগুলিতে সমস্যাটি আরও নাজুক না বলে সমালোচনামূলক।

আদেবি/জেইউ।

Comments

comments

Posted ৪:৪৩ অপরাহ্ণ | রবিবার, ০৮ মে ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com