শনিবার ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কালারমারছড়ায় সর্বজন শ্রদ্ধেয় মাষ্টার অাবু ছৈয়দ এর জানাযা ও দাপন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৭ আগস্ট ২০১৮

কালারমারছড়ায় সর্বজন শ্রদ্ধেয় মাষ্টার অাবু ছৈয়দ এর জানাযা ও দাপন সম্পন্ন

মহেশখালী উপজেলার ইউনুছখালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক মাষ্টার অাবু ছৈয়দ এর নামে জানাযা গতকাল ২৭ অাগষ্ট সোমবার দুপুর ২ টা ৩০ মিনিটের সময় ইউনুছখালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের মাঠে সম্পন্ন হয়েছে । এ দিন দুপুর ১ টা থেকে ভিবিন্ন এলাকা হইতে মরহুমের ভক্ত অনুরাগী ও ওনার অসংখ্য ছাত্র অাসতে শুরু করে তার জানাযায় অংশ নিতে , তাদের একমাত্র প্রিয় মানুষটির জানাযায় শরীক হওয়ার জন্য ভিবিন্ন দুরদুরান্ত থেকে ছুটে অাসে , ভিবিন্ন রাজনৈতিকদলের নেতাকর্মী , ভিবিন্ন স্কুল , মাদ্রাসার শিক্ষক , ছাত্র , সাংবাদিক সহ ভিবিন্ন পেশার মানুষ জানাযায় শরীক হন । এ সময় বিদ্যালয়ের বিশাল মাঠটি কানায় কানায় ভরপুর হয়ে লোকে লোকারন্নে হয়ে যায় ।
এ সময় তার লাশ দেখে অনেকে শোকে স্তব্ধ হয়ে যায় , অনেকে দু’চোখের পানি ধরে রাখতে না পেরে কান্নাকাটি করতে দেখা যায় । জানাজার মাঠে এক সংক্ষিপ্ত অালোচনায় তার জীবনের স্মৃতি চারণ করে বক্তারা বলেন , মাষ্টার অাবু ছৈয়দ সাহেব শুধু একজন শিক্ষকই ছিলেন না , তিনি ছিলেন একজন বাংলা সাহিত্যিক । তিনি প্রকৃতপক্ষে একজন সত্যিকারের মানুষ গড়ার কারীগর ছিলেন । তিনি একাধারে একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ , সমাজ সেবক ও সকলের অভিভাবকও বটে । একজন সহজ সরল মিষ্টি ভাষী ও গুনী মানুষের মৃত্যুতে সমাজ কিংবা এলাকার অপুরনীয় ক্ষতি হয়েছে বলে মন্তব্য করেছেন বক্তারা ।
তারা মরহুম মাষ্টার অাবু ছৈয়দ স্যার এর মাগফেরাত কামনা করে তার সমতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং তার স্মৃতি রক্ষার্থে একটি পাঠাগার প্রতিষ্টা করার দাবী জানান , এ ব্যাপারে সব রাজনৈতিকদল ও জনপ্রতিনিধিরা সহযোগীতা করার অাশ্বাস দেন । উপজেলার কালারমারছড়া ইউনিয়নের উত্তর নলবিলা অাফজলিয়া পাড়ার শ্রদ্ধেয় স্যার মাষ্টার অাবু ছৈয়দ এর জানাযায় তার স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন মহেশখালী-কুতুবদিয়া মাননীয় সংসদ সদস্য অালহাজ্ব অাশেক উল্লাহ রফিক , সাবেক জাতীয় সংসদ সদস্য অালহাজ্ব অালমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ , জেলা অাওয়ামীলীগ নেতা অালহাজ্ব ড. অানচারুল করিম , মহেশখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অালহাজ্ব অাবু বকর ছিদ্দিক , ইউনুছখালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় পরিচলনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান অালহাজ্ব গোলাম কুদ্দুছ চৌধুরী ,
অাওয়ামীলীগ নেতা ওসমান গনি , ব্যারিস্টার অাবদুল্লাহ অাল মামুন চৌধুরী , কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ , কালারমারছড়ার সাবেক চেয়ারম্যান অালহাজ্ব জাবের অাহমদ চৌধুরী , কালারমারছড়ার সাবেক চেয়ারম্যান মীর কাসিম চৌধুরী , বদরখালী ইউপি’র সাবেক চেয়ারম্যান মোহাম্মদ অালী চৌধুরী , হোয়ানক ইউপি’র সাবেক চেয়ারম্যান ফরিদুল অালম , বিএনপি নেতা অালহাজ্ব এখলাছুর রহমান , ইউনুছখালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার নুরুল কাদের ছিদ্দিকী , অত্র বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাষ্টার অাক্তার অাহমদ , পানির ছড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাষ্টার অাক্তার কামাল , কালারমারছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার অাবু তাহের , বিএনপি নেতা অাতাউল্লাহ বোখারী ,
মহেশখালী যুবলীগের সাবেক সভাপতি শাহজাহান , ঝাপুয়া মাদ্রাসার পরিচালক মৌলানা রিদুয়ান , অাফজলিয়া পাড়া ফয়জুল উলুম মাদ্রাসার পরিচালক মৌলানা মোবারক অাহমদ , মরহুম মাষ্টার অাবু ছৈয়দ স্যার এর পুত্র এডভোকেট মামুনুর রশিদ প্রমূখ । উল্লেখ্য মাষ্টার অাবু ছৈয়দ স্যার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান , সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে দ্রুত ঢাকা এ্যাপোলো হাসপাতালে ভর্তী করা হয় । সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৮ দিন পর অবশেষে মৃত্যুর কাছে হার মেনে চলে যায় না ফেরার দেশে । তিনি গত ২৬ অাগষ্ট রবিবার বিকাল ৪ টা ৩০ মিনিটের সময় এ্যাপোলো হাসপাতালে মৃত্যু বরণ করেন ।

দেশবিদেশ /২৭ আগস্ট ২০১৮/নেছার

Comments

comments

Posted ৯:৫৭ অপরাহ্ণ | সোমবার, ২৭ আগস্ট ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com