• শিরোনাম

    কালারমারছড়ায় সর্বজন শ্রদ্ধেয় মাষ্টার অাবু ছৈয়দ এর জানাযা ও দাপন সম্পন্ন

    নিজস্ব প্রতিবেদক | ২৭ আগস্ট ২০১৮ | ৯:৫৭ অপরাহ্ণ

    কালারমারছড়ায় সর্বজন শ্রদ্ধেয় মাষ্টার অাবু ছৈয়দ এর জানাযা ও দাপন সম্পন্ন

    মহেশখালী উপজেলার ইউনুছখালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক মাষ্টার অাবু ছৈয়দ এর নামে জানাযা গতকাল ২৭ অাগষ্ট সোমবার দুপুর ২ টা ৩০ মিনিটের সময় ইউনুছখালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের মাঠে সম্পন্ন হয়েছে । এ দিন দুপুর ১ টা থেকে ভিবিন্ন এলাকা হইতে মরহুমের ভক্ত অনুরাগী ও ওনার অসংখ্য ছাত্র অাসতে শুরু করে তার জানাযায় অংশ নিতে , তাদের একমাত্র প্রিয় মানুষটির জানাযায় শরীক হওয়ার জন্য ভিবিন্ন দুরদুরান্ত থেকে ছুটে অাসে , ভিবিন্ন রাজনৈতিকদলের নেতাকর্মী , ভিবিন্ন স্কুল , মাদ্রাসার শিক্ষক , ছাত্র , সাংবাদিক সহ ভিবিন্ন পেশার মানুষ জানাযায় শরীক হন । এ সময় বিদ্যালয়ের বিশাল মাঠটি কানায় কানায় ভরপুর হয়ে লোকে লোকারন্নে হয়ে যায় ।
    এ সময় তার লাশ দেখে অনেকে শোকে স্তব্ধ হয়ে যায় , অনেকে দু’চোখের পানি ধরে রাখতে না পেরে কান্নাকাটি করতে দেখা যায় । জানাজার মাঠে এক সংক্ষিপ্ত অালোচনায় তার জীবনের স্মৃতি চারণ করে বক্তারা বলেন , মাষ্টার অাবু ছৈয়দ সাহেব শুধু একজন শিক্ষকই ছিলেন না , তিনি ছিলেন একজন বাংলা সাহিত্যিক । তিনি প্রকৃতপক্ষে একজন সত্যিকারের মানুষ গড়ার কারীগর ছিলেন । তিনি একাধারে একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ , সমাজ সেবক ও সকলের অভিভাবকও বটে । একজন সহজ সরল মিষ্টি ভাষী ও গুনী মানুষের মৃত্যুতে সমাজ কিংবা এলাকার অপুরনীয় ক্ষতি হয়েছে বলে মন্তব্য করেছেন বক্তারা ।
    তারা মরহুম মাষ্টার অাবু ছৈয়দ স্যার এর মাগফেরাত কামনা করে তার সমতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং তার স্মৃতি রক্ষার্থে একটি পাঠাগার প্রতিষ্টা করার দাবী জানান , এ ব্যাপারে সব রাজনৈতিকদল ও জনপ্রতিনিধিরা সহযোগীতা করার অাশ্বাস দেন । উপজেলার কালারমারছড়া ইউনিয়নের উত্তর নলবিলা অাফজলিয়া পাড়ার শ্রদ্ধেয় স্যার মাষ্টার অাবু ছৈয়দ এর জানাযায় তার স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন মহেশখালী-কুতুবদিয়া মাননীয় সংসদ সদস্য অালহাজ্ব অাশেক উল্লাহ রফিক , সাবেক জাতীয় সংসদ সদস্য অালহাজ্ব অালমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ , জেলা অাওয়ামীলীগ নেতা অালহাজ্ব ড. অানচারুল করিম , মহেশখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অালহাজ্ব অাবু বকর ছিদ্দিক , ইউনুছখালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় পরিচলনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান অালহাজ্ব গোলাম কুদ্দুছ চৌধুরী ,
    অাওয়ামীলীগ নেতা ওসমান গনি , ব্যারিস্টার অাবদুল্লাহ অাল মামুন চৌধুরী , কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ , কালারমারছড়ার সাবেক চেয়ারম্যান অালহাজ্ব জাবের অাহমদ চৌধুরী , কালারমারছড়ার সাবেক চেয়ারম্যান মীর কাসিম চৌধুরী , বদরখালী ইউপি’র সাবেক চেয়ারম্যান মোহাম্মদ অালী চৌধুরী , হোয়ানক ইউপি’র সাবেক চেয়ারম্যান ফরিদুল অালম , বিএনপি নেতা অালহাজ্ব এখলাছুর রহমান , ইউনুছখালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার নুরুল কাদের ছিদ্দিকী , অত্র বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাষ্টার অাক্তার অাহমদ , পানির ছড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাষ্টার অাক্তার কামাল , কালারমারছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার অাবু তাহের , বিএনপি নেতা অাতাউল্লাহ বোখারী ,
    মহেশখালী যুবলীগের সাবেক সভাপতি শাহজাহান , ঝাপুয়া মাদ্রাসার পরিচালক মৌলানা রিদুয়ান , অাফজলিয়া পাড়া ফয়জুল উলুম মাদ্রাসার পরিচালক মৌলানা মোবারক অাহমদ , মরহুম মাষ্টার অাবু ছৈয়দ স্যার এর পুত্র এডভোকেট মামুনুর রশিদ প্রমূখ । উল্লেখ্য মাষ্টার অাবু ছৈয়দ স্যার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান , সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে দ্রুত ঢাকা এ্যাপোলো হাসপাতালে ভর্তী করা হয় । সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৮ দিন পর অবশেষে মৃত্যুর কাছে হার মেনে চলে যায় না ফেরার দেশে । তিনি গত ২৬ অাগষ্ট রবিবার বিকাল ৪ টা ৩০ মিনিটের সময় এ্যাপোলো হাসপাতালে মৃত্যু বরণ করেন ।

    দেশবিদেশ /২৭ আগস্ট ২০১৮/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ