শনিবার ১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

২টি প্যানেলে ১৭ পদের জন্য লড়ছেন ৩৪জন প্রার্থী

শনিবার জেলা আইনজীবি সমিতির নির্বাচন

  |   শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১

শনিবার জেলা আইনজীবি সমিতির নির্বাচন

বিশেষ প্রতিবেদক:
আগামীকাল শনিবার বহুপ্রতিক্ষিত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে আদালত প্রাঙ্গণে। নির্বাচনে অংশ নেয়া প্রার্থী শেষ মহুর্তের প্রচারণায় নিজের তৈরী করে নিচ্ছেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রতিযোগিতায় নেমেছে ভোট প্রার্থনায়। একারণে ভোটারদের মাঝেও তৈরী হয়েছে উৎসাহ-উদ্দীপনা। শেষ মুহুর্তে কে বিজয়ের মুকুট ছিনিয়ে নিচ্ছে সেটা দেখার অপেক্ষায় সাধারণ ভোটাররা। তবে যোগ্য প্রার্থীকে বিজয় করে জেলা আইনজীবী সমিতিকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যাশায় ভোটাররা।

জেলা আইনজীবী সমিতি সূত্র জানায়, আগামীকাল শনিবার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ভোট শুরু হবে সকাল ৯টায়। ভোট গ্রহন চলবে টানা বিকাল ৩টা পর্যন্ত। এবারের নির্বাচনে মোট ৭৩০ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনকে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্নের জন্য সিনিয়র আইনজীবি এডভোকেট কামরুল হাসানকে প্রধান করে একটি নির্বাচন পরিচালনা কমিটিও গঠন করা হয়েছে।

এবারের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১৭টি পদের বিপরীতে লড়ছেন দুটি প্যানেলের ৩৪ প্রার্থী। দুটি প্যানেলে ব্যানারে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদে সভাপতিপদে লড়ছেন এডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল) ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি এডভোকেট নুরুল আমিন, সহ-সভাপতি এডভোকেট মোহাম্মদ রফিক উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) এডভোকেট এরশাদ উল্লাহ সিকদার, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) এডভোকেট একেএম এরশাদ উল্লাহ (মিলটন), পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট শওকত বেলাল, সদস্য পদে যথাক্রমে এডভোকেট মোহাম্মদ ইসহাক-১, এডভোকেট আব্বাছ উদ্দিন চৌধুরী, এডভোকেট হরিসাধন পাল, এডভোকেট মিসেস সফা বিনতে আব্দুল্লাহ (ছবাহ), এডভোকেট একরামুল হুদা, এডভোকেট বেদারুল আলম, এডভোকেট মোশাররফ হোসেন, এডভোকেট মোহাম্মদ রাশেল ও এডভোকেট মীর হারুনুল এরশাদ।

অন্যদিকে, জাতীয় আইনজীবি ঐক্য পরিষদের প্যানেল থেকে সভাপতি পদে লড়ছেন এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী, সাধারণ সম্পাদক পদে এডভোকেট মোঃ আবদুল মন্নান, সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহ্, সহ-সভাপতি এডভোকেট মোঃ আমির হোছাইন-২, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) এডভোকেট মোঃ আবদুর রশিদ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) এডভোকেট নুরুল আজিম, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক এডভোকেট রশিদুল আলম চৌধুরী, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট নুরু রশিদ, সদস্য যথাক্রমে-এডভোকেট মোহাম্মদ আবুল আলা, এডভোকেট সব্বির আহমদ, এডভোকেট নুরুল মোর্শেদ আমিন, এডভোকেট মোঃ ফরিদ উদ্দীন ফারুকী, এডভোকেট মোস্তাক আহমদ চৌধুরী, এডভোকেট নাজিম উদ্দিন, এডভোকেট রাবেয়া সুলতানা, এডভোকেট মোঃ মামুনর রশিদ এবং এডভোকেট শাহ আলম।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী এডভোকেট জিয়া উদ্দিন আহমদ জানান, আইনজীবিদের কল্যাণে অনেক কাজ করেছি। তাই, আইনজীবীদের উন্নয়নের স্বার্থে এই ধারা অব্যাহত রাখতে তিনিসহ পুরো প্যানেলকে জয়যুক্ত করার জন্য সকল ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন।

অন্যদিকে জাতীয় আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী এডভোকেট মোঃ আবদুল মন্নান বলেন- আইনজীবীদের মর্যাদা রক্ষায় নির্বাচন করছি। নির্বাচিত হলে আইনজীবিদের সার্বিক উন্নয়নে কাজ করবো।

কাল শনিবার আইনজীবী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের ঘুম হারাম হয়ে গেছে। শেষ মুহুর্তের প্রচারণায় ভোটারদের বাসা-বাড়িতে গিয়ে নিজের যোগ্যতা জাহির করছেন। একটি সুন্দর আইনজীবী সমিতি বিনির্মাণে দেয়া হচ্ছে নানা প্রতিশ্রুতি।

এডিবি/জেইউ।

Comments

comments

Posted ২:১৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দশ বছর পর
দশ বছর পর

(672 বার পঠিত)

সেই মা সেই ছবি
সেই মা সেই ছবি

(633 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com