• শিরোনাম

    কাশ্মীরে তুষারধস, সেনাসহ নিহত ২৯

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১৪ জানুয়ারি ২০২০ | ৫:২৬ অপরাহ্ণ

    কাশ্মীরে তুষারধস, সেনাসহ নিহত ২৯

    পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মীরে তুষারধসে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ২১ জন এবং আহত হয়েছেন আরও ১৭ জন। অন্যদিকে ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরে তুষারধসে তিন সেনাসদস্যসহ আটজন নিহত হয়েছেন। এছাড়াও আজাদ কাশ্মীরের নিলাম উপত্যকায় নিখোঁজ রয়েছেন আরও ১০ জন। তাদের উদ্ধারে কাজ করছে আজাদ কাশ্মীরের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ।

    বিগত ৪৮ ঘণ্টায় ভারি তুষারপাতের কারণে জম্মু ও আজাদ কাশ্মীরের বিভিন্ন স্থানে তুষারধসের ঘটনা ঘটেছে বলে পাকিস্তানের সংবাদমাধ্যম ‘ডন’ এবং ভারতীয় সম্প্রচার মাধ্যম ‘এনডিটিভি’র দুটি ভিন্ন প্রতিবেদনে জানানো হয়েছে।

    জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার মাচিল সেক্টরের একটি সেনা ঘাঁটিতে তুষারধসে ভারতের ওই তিন সেনাসদস্য নিহত হয়েছেন। আহত এক সেনাসদস্যকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়াও গান্ডেরবল জেলার সোনমার্গে তুষারধসের কবলে পড়ে প্রাণ হারিয়েছেন পাঁচ স্থানীয় বাসিন্দা। এতে আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে আরও চারজন।

    জম্মু কাশ্মীরের উদ্ধারকারী কর্মকর্তারা জানান, রাতভর উদ্ধার অভিযান চালিয়ে চারজন স্থানীয় বাসিন্দাকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। এছাড়াও বারামুল্লা জেলায় তুষারধসে আটকে পড়া দুই কিশোরীকে উদ্ধার করেছে স্থানীয় বাসিন্দারা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ