সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কায়ুকখালী খালে নতুন করে দখলদারদের থাবা, প্রশাসন বেখবর

নুরুল করিম রাসেল, টেকনাফ   |   রবিবার, ০৩ নভেম্বর ২০১৯

কায়ুকখালী খালে নতুন করে দখলদারদের থাবা, প্রশাসন বেখবর

টেকনাফের প্রধান বানিজ্যিক খাল কায়ুকখালী দখলদারদের থাবায় ক্ষতবিক্ষত। সাড়ে ৩কিলোমিটার দীর্ঘ খালটির কোন না কোন অংশে প্রতিনিয়ত দখলবাজির ঘটনা ঘটেই চলেছে। দখলের ফলে খালটির কোন কোন অংশ ইতিমধ্যে নালায় পরিণত হয়েছে। টেকনাফ পৌর এলাকায় উপজেলা প্রশাসনের নাকের ডগায়, ভুমি ও থানা প্রশাসনের সীমানা ছুঁয়ে বয়ে যাওয়া খালটিতে নতুন নতুন দখলবাজির ঘটনা ঘটলেও প্রশাসন বেখবর।

শনিবার বিকালে সরেজমিন পরিদর্শনে দেখা যায়, প্রধান সড়ক সংলগ্ন অলিয়াবাদ মো. আলমের করাত কল সংলগ্ন অংশে নতুন করে খালের উপর বাঁধ দিয়ে দখলের প্রক্রিয়া শুরু করেছে একটি চক্র। ইতিমধ্যে তারা সেখানে উত্তর-দক্ষিন ও পূর্ব পশ্চিম আড়াআড়ি দুটি বাঁধ দিয়ে খালটির একটি অংশ দখল করে নিয়েছে। পরবর্তীতে সেখানে মাঠি ফেলে দখল পাকাপোক্ত করা হবে। আশেপাশের লোকজন জানান, রাতের আঁধারে কয়েকদিন ধরে চলছে দখলের এ ঘটনা। দিনের বেলায় যখন লোকজন উপস্থিত থাকে তখন কাউকে দেখা যায় না। তবে কারা খাল দখল করছে সেব্যাপারে পরিস্কার করে কিছু জানাতে না পারলেও জনৈক নুরুল আমিন নামে এক ব্যক্তির কথা উল্লেখ করেন তারা, যার নেতৃত্বে একটি চক্র প্রশাসনের নাকের ডগায় কাউকে তোয়াক্কা না করে খাল দখল করে যাচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আবুল মনসুরকে খাল দখলের বিষয়টি জানালে তিনি দেখবেন বলে জানান।
এদিকে স্থানীয়রা জানিয়েছেন, টেকনাফ ভুমি অফিসের কতিপয় দালালের সহযোগীতায় খাল দখলকারীরা সংশ্লিষ্টদের ম্যানেজ করে খালের নতুন নতুন অংশে দখল চালিয়ে থাকেন।
পরে সেসব ভুমি উচ্চ মুল্যে বিক্রি করে ভাগবাটোয়ারা করা হয়।

Comments

comments

Posted ২:৫১ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ নভেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com