রবিবার ১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাংচুর, আহত ১০

কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে দু’গ্রুপের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, উখিয়া        |   শুক্রবার, ০২ অক্টোবর ২০২০

কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে দু’গ্রুপের সংঘর্ষ
উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রæপের মধ্যে রাতভর দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাংচুর ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। বিক্ষিপ্ত লাঠি ও ছুরিকাঘাতে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পে চরম উত্তেজনা বিরাজ করছে। বুধবার দিবাগত রাতে এঘটনাটি ঘটেছে।
কুতুপালং রেজিষ্ট্রার্ড ক্যাম্পের চেয়ারম্যান হাফেজ জালাল আহমদ জানান, ক্যাম্প নিয়ন্ত্রণের ইস্যুকে কেন্দ্র করে দু’গ্রæপের নেতা মৌলভী আবু আনাস ও মো. রফিকের নেত্বতে গঠিত রোহিঙ্গা সংগঠনের মধ্যে বুধবার রাত থেকে ঘটনার সূত্রপাত হয়। দফায় দফায় চলমান উত্তেজনাকর পরিবেশে কুতুপালং ই-বøকে ১০/১৫ টি ঝুপড়ী ঘর ভাংচুর করে। ওই ক্যাম্পের হেড মাঝি সিরাজুল মোস্তফা বলেন, উভয় পক্ষের মধ্যে সংঘটিত ঘটনায় জড়িতদের হাতে দা, ছুরি, লাঠি ছিল। এদের বিক্ষিপ্ত ছুরিকাঘাতে প্রায় ১০ জন রোহিঙ্গা আহত হয়েছে। আহতদের স্থানীয় এমএসএফ হাসপাতাল ও কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কুতুপালং ক্যাম্প ইনচার্জ খলিলুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, টিনের চালে ঢিল ছুড়ে মারার মতো আওয়াজ শুনেছেন। তবে কেউ হতাহত হয়নি। তিনি বলেন, গাদাগাধি করে বসবাসরত রোহিঙ্গাদের মধ্যে ছোটখাট ঘটনা নিয়ে কিছু হলে এটি বড় আকার ধারণ করে। এরকম ঘটনা ঘটেছে বলে প্রতিয়মান হয়। এব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার নবাগত ওসি আহমেদ সনজুর মোরশেদ বলেন, ঘটনাটির ব্যাপারে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

Comments

comments

Posted ১২:২৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ অক্টোবর ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com