সোমবার ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কুতুবদিয়ায় রোগীর সেবা দিতে সী এম্বুলেন্স

লিটন কুতুবী, কুতুবদিয়া   |   বৃহস্পতিবার, ০৩ মার্চ ২০২২

কুতুবদিয়ায় রোগীর সেবা দিতে সী এম্বুলেন্স
গণমাধ্যম থেকে শুরু করে জনপ্রতিনিধিসহ সর্বস্হরের মানুষের প্রাণের দাবী ছিল কুতুবদিয়া দ্বীপে মুমুর্ষ রোগীদের উন্নত স্বাস্হ্য সেবা নিশ্চিতের জন্য কুতুবদিয়া চ্যানেলে সী এম্বুলেন্স সার্ভিস চালু করা। এ দাবী দীর্ঘ দিন ধরে সরকারের প্রতি দাবী উপস্হাপন করে আসছে সর্বত্রে।
কুতুবদিয়াবাসীর অনেকদিনের প্রত্যাশা পুরণে বুধবার (০২মার্চ) বিশ্ব ব্যাংকের আর, টি, এম, আই সংস্হা সী এম্বুলেন্সটি কুতুবদিয়া স্বাস্হ্য কমপ্লেক্সে হস্তান্তর করেন। কুতুবদিয়া চ্যানেল পাড়ি দিতে রোগীদের চরম ভোগান্তিতে পড়তে হতো। যাতায়াত ব্যবস্হা এতই দূর্বল ছিল রোগীদের উন্নত চিকিৎসা করার জন্য নিতে গেলেই “মরার উপর খরার ঘা ” মতো গুনতে হয় হাজার হাজার টাকা। তা দূর করতে বিভিন্ন সময় স্বাস্হ্য কর্মকর্তা জনপ্রতিনিধি, সরকার, এনজিও বিশ্ব ব্যাংক বরাবরই ধর্ণা দেওয়ার পর সুফল বয়ে এনেছে দ্বীপবাসীর জন্য। বিশ্ব ব্যাংকের আর,টি,এম,আই সংস্হা স্বাস্হ্য সেবা নিশ্চিত করার জন্য অত্যাধুনিক এ সী এম্বুলেন্সটি উপহার দিয়েছে কুতুবদিয়া সরকারি হাসপাতালে।
সী এম্বলেন্স দেখে কুতুবদিয়াবাসী ধন্যবাদ জানিয়েছেন বিশ্ব ব্যাংকের আরটিএমআই সংস্হা,প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্হ্য বিভাগ এবং কুতুবদিয়া – মহেশখালী আসনের সাংসদ আলহাজ আশেক উল্লাহ রফিক (এমপি) সদ্য পদোন্নতি প্রাপ্ত বিদায়ী উপজেলা স্বাস্হ্য কর্মকর্তা আলহাজ জাহাঙ্গীর আলম চৌধুরী ও আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রেজাউল হাসানকে। বিগত ২০১৯ সনে সরকার প্রতিটি দ্বীপ ততা দূর্গম উপকূলীয় এলাকার রোগী সেবা নিশ্চিতের জন্য সী এম্বুলেন্স বরাদ্দ দেন। ঐ সময় কুতুবদিয়া সী এম্বুলেন্স বরাদ্দ পায়নি। তখনই কুতুবদিয়ারই সন্তান বর্তমানে কর্ণফুলী উপজেলা স্বাস্হ্য কর্মকর্তা ডাঃ নওশেদ রিয়াদ এ এ্যম্বুলেন্স জন্য ওয়াল্ড ব্যাংক প্রতিনিধির হোটেল সায়মন এর মিটিংয়ে সী এম্বুলেন্সের দাবী উপস্হাপন করেন। সেখানে স্বাস্হ্য মন্ত্রীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। দূর্গম এলাকার লোকজনকে সেবা দিতে কুতুবদিয়ায় এম্বুলেন্স গাড়ি একান্ত অবশ্যকীয় হয়ে পড়ে। সদ্য যোগদানকৃত উপজেলা স্বাস্হ্য কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন আবদুর রহমান চৌধুরী বলেন, কুতুবদিয়া দ্বীপের রোগীদের উন্নত চিকিৎসায় জন্য সী এম্বুলেন্স বরাদ্দ দেওয়ায় বিশ্ব ব্যাংকের আরটিএমআই সংস্হা, মাননীয় প্রধানমন্ত্রী,স্বাস্হ্য মন্ত্রী, কুতুবদিয়া মহেশখালী আসনের সংসদ, সংশ্লিষ্ট স্বাস্হ্য বিভাগেকে ধন্যবাদ জানান।

Comments

comments

Posted ১২:৩৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ মার্চ ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com