বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কুতুবদিয়ায় ২৯ বছর পর মুক্তিযোদ্ধার ভিটিতে সরকারি অর্থায়নে ঘর তৈরী

লিটন কুতুবী, কুতুবদিয়া   |   শনিবার, ০২ নভেম্বর ২০১৯

কুতুবদিয়ায় ২৯ বছর পর মুক্তিযোদ্ধার ভিটিতে সরকারি অর্থায়নে ঘর তৈরী

দীর্ঘ ২৯ বছর পর প্রয়াত মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ কুতুবীর ভিটিতে সরকারি অর্থায়নে ঘর নির্মানের উদ্যেগ নিয়েছে কুতুবদিয়ার ইউএনও মোঃ জিয়াউল হক মীর। মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ কুতুবী কক্সবাজার জেলার কুতুবদিয়া দ্বীপের উত্তর ধুরুং ইউনিয়নের আজিম উদ্দিন সিকদার পাড়ার বাসিন্দা।
১৯৯১ সনের প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে সাগরে তলিয়ে যায়। পরে অন্যত্রে একটি ভিটি করলেও সে সময়ে আর্থিক অনটনের কারণে নিজ ভিটিতে ঘর তৈরী করার সমর্থ ছিল না। ঐ সময় থেকে কক্সবাজার জেলা শহরে দক্ষিণ তারা বনিয়ারছড়া এলাকায় পাহাড়ের খাস জায়গায় কাঁচা ঘর তৈরী করে বসবাস করছেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা তালিকার সদস্য এবং তিনি কুতুবদিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের দায়িত্ব পালনরত অবস্থায় ৩০ জুলাই ২০১৭ সনে মৃত্যু বরণ করেন। সেই সময়ে রাষ্ট্রীয় মর্যাদায় কক্সবাজার জেলা শহরের দক্ষিণ তারা বনিয়ারছড়া কবরস্থানে দাপন সম্পন্ন হয় বলে বর্তমান মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছাফা বিকম।

মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ কুতুবীর পরিবারের করুণ দশার খবর পেয়ে কুতুবদিয়ার ইউএনও মোঃ জিয়াউল হক মীর সরেজমিনে মুক্তিযোদ্ধার ভিটি দেখে আসেন। তাঁর পরিবারের সাথে যোগাযোগ করে সরকারী অর্থায়নে মুক্তিযোদ্ধার নামে ঘর তৈরীর উদ্যেগ নেন বলে ইউএনও মোঃ জিয়াউল হক মীর বিষয়টি নিশ্চিত করেন।

মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ কুতুবীর স্ত্রী মর্তুজা বেগম জানান,তিনি মুক্তিযোদ্ধা হলেও তেমন অর্থ সম্পদ ছিল না। খুব কষ্টের মধ্যে সংসার চলে। তাদের সংসারে দুই ছেলে, তিন কন্যা। প্রথম সন্তান আনিচুল ইসলাম, সাতকানিয়া আল হেলাল ডিগ্রি কলেজের আইসিটি বিষয়ের শিক্ষক, দ্বিতীয় সন্তান তাফসিরুল হাবিব তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালে ইর্ন্টানি চিকিৎসক হিসেবে কর্মরত আছেন। ছোট কন্যা হালিমা আহমেদ শোভা কক্সবাজার সরকারি কলেজে রাষ্ট্র বিজ্ঞান বিষয় নিয়ে অনার্স ৪র্থ বর্ষের ছাত্রী। আমেনা বেগম ও আফসানা আহমেদ দুই জনের বিয়ে হয়ে যায়।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ১২:৪৩ পূর্বাহ্ণ | শনিবার, ০২ নভেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com