বৃহস্পতিবার ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চেয়ারম্যান পদে ভোট নেই, তাই আগ্রহ কম

কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল

নিজস্ব প্রতিবেদক,কুতুবদিয়া   |   বুধবার, ১২ জুন ২০১৯

কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল

কুতুবদিয়া উপজেলা পরিষদের কাঙ্খিত নির্বাচন কাল রোববার। তবে চেয়ারম্যান পদে ভোট না হওয়ায় এই নির্বাচন জৌলুশ হারিয়েছে। ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা চেষ্টা করে যাচ্ছেন ভোটারদের ভোটকেন্দ্রমুখী করতে। শেষ পর্যন্ত তাঁরা কতটা সফল হবেন তা দেখা যাবে কাল।
কুতুবদিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার ৬টি ইউনিয়নের মোট ৩৭টি ভোট কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ নির্বাচন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হচ্ছেন সাবেক ভাইস চেয়ারম্যান হাছিনা আকতার বিউটি (কলসী) ও বর্তমান ভাইস চেয়ারম্যান ছৈয়দা মেহেরুন্নেছা (ফুটবল)। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন বর্তমান ভাইস চেয়ারম্যান হুমাইয়ুন কবির হায়দার (তালা) ও দীপাঞ্চল পত্রিকার সম্পাদক সাংবাদিক আকবর খান। উভয় পদে মোট ৪ জন প্রার্থীই সাধ্যমত চেষ্টা করে যাচ্ছেন ভোটারদের কেন্দ্রমুখী করার জন্য। শেষবাবের মত নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে প্রার্থীরা ব্যাপকভাবে জনসংযোগ করে আসছেন এবং ভোটার উপস্থিতি নিয়ে বেশ আত্মবিশ্বাসী বলে জানিয়েছে প্রার্থীরা।
চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এবং এব্যাপারে গেজেটও প্রকাশ করেছে নির্বাচন কমিশন।
কুতুবদিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়ে যাওয়ায় তাঁদের ভোটকেন্দ্রে যাওয়ার আগ্রহ কম। তাছাড়া কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন কয়েকবার পিছিয়ে যাওয়ায় ভোটারের মনে এ নির্বাচন নিয়ো তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। তবে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা ও তাঁদের কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার অনুরোধ করছেন। প্রার্থীরা ভোটার উপস্থিতির জন্য প্রতিটি গ্রামে মহল্লায় ব্যাপক গণসংযোগ করেছেন।
শেষ মুহূর্তেও নির্বাচনী প্রচার প্রচারণা তেমন একটা থাকায় বৃহষ্পতিবার ভোটার ভোটকেন্দ্রমুখী হবেন কি না তা নিয়ে অনেকেই শঙ্কায় ভুগছেন।
এদিকে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের যাবতীয় ব্যবস্থা সুন্দরভাবে সম্পন্ন করেছেন বলে সহকারী রির্টানিং অফিসার দীপক কুমার রায় নিশ্চিত করেছেন। বৃহষ্পতিবার সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার প্রত্যয় ব্যক্ত করে ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি আশা করছেন তিনি।
নির্বাচন উপলক্ষ্যে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য সম্পূর্ণ প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ দিদারুল ফেরদাউস।
উপজেলা নির্বাচন অফিসার জামশেদুল ইসলাম সিকদার জানান, এবার উপজেলার ৬টি ইউনিয়নের ৩৭টি ভোট কেন্দ্রে মোট ৮৪ হাজার ৫২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইতিমধ্যে অফিসের যাবতীয় র্কাযক্রম সম্পন্ন করেছেন বলে নিশ্চিত করেন তিনি।
পুরুষ ৪৪ হাজার ২৩ জন ও মহিলা ভোটার রয়েছে ৪০ হাজার ৪৪২ জন। কেন্দ্র রয়েছে ৩৭ টি। একাধিক ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, নির্বাচন অবাধ সুষ্টু ও নিরপেক্ষ হলে ভাইসচেয়ারম্যান পদে আকবর খাঁন জয়ী হবে বলে আশা প্রকাশ করেন।
সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহি অফিসার দীপক কুমার রায় বলেন, শুধু ভাইস চেয়ারম্যান পদে উপজেলা নির্বাচন হলেও শতভাগ সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট গ্রহণে তারা বদ্ধ পরিকর। ভোটারগণ নির্বিঘেœ কেন্দ্রে এসে ভোট দেবেন বলে তিনি আশা করেন।

Comments

comments

Posted ১২:৫০ পূর্বাহ্ণ | বুধবার, ১২ জুন ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com