বুধবার ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কে এই রুহুল কাদের মানিক ?

  |   বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২১

কে এই রুহুল কাদের মানিক ?

কে এই রুহুল কাদের মানিক ? তিনি কি করে রাজপথে একদম প্রকাশ্য দিবালোকে একজন জনপ্রতিনিধি এবং রাজনীতিবিদের উপর হামলে পড়েন ? কেবল হামলে পড়া নয়-একজন নির্বাচিত জনপ্রতিনিধির বুকে ধারালো দাঁতে কামড় বসিয়ে চামড়া সহ তুলে নেয় কিভাবে ? রুহুল কাদের মানিক নামের এ ব্যক্তির সাহসের যোগানদাতা কে ?
মাহবুবুর রহমান চৌধুরী কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি থেকে কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। নির্বাচিত হন একে একে তিনবারের পৌর কাউন্সিলর। ছিলেন কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রও। বর্তমানে তিনি পৌরসভার প্যানেল মেয়র। সেই সাথে তিনি জেলা আওয়ামী রীগের সাংগটনিক সম্পাদকও। একজন জনপ্রিয় সমাজ সেবক এবং রাজনীতিবিদের বর্বরোচিত হামলার নেপথ্যে কি কারণ ? হামলাকারি সেই রুহুল কাদের মানিকের শক্তির উৎস কোথায় ? গতকাল কক্সবাজার পৌরসভা সেইটে সংঘটিত হামলার ঘটনার পর থেকেই জনমনে এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।
খোঁজ নিয়ে জানা গেছে, মহেশখালীর মাতারবাড়ী ইউনিয়নের সাইরারডেইল গ্রামে তার বাড়ি। তার পিতার নাম মোহাম্মদ হোসেন। অভিযোগ রয়েছে, রুহুল কাদের মানিক হচ্ছেন একটি চরম আওয়ামী লীগ বিদ্বেষী পরিবারের সন্তান। তার পিতার বিরুদ্ধে একাত্তরের স্বাধীনতা বিরোধিতার অভিযোগ রয়েছে। এমনিতেই দ্বিতীয় গোপালগঞ্জ হিসাবে পরিচিত মাতারবাড়ী। কিন্তু এলাকাবাসীর কাছে এই পরিবারটি নিয়ে নানা অভিযোগ রয়েছে। এমনকি গতকালের ঘটনার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজাকার পুত্রের হাতে প্যানেল মেয়র মাহবুবুর রহমান চৌধুরী হামলার শিকার বলে প্রচার হয়ে আসছে।
মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং স্থানীয় ত্যাগি আওয়ামী লীগ নেতা মাষ্টার মোহাম্মদ উল্লাহ জানান-‘ সাইরার ডেইল নিবাসী মোহাম্মদ হোসেন ছিলেন একাত্তরের একজন রাজাকার। এমনকি পুরো পরিবারটি স্বাধীনতা বিরোধী এবং বর্তমান সরকার বিরোধী।’ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত ইসলাম মুরাদ এ বিষয়ে গতকাল জানিয়েছেন-‘মাতারবাড়ীর যদি কয়েকজন স্বাধীনতা বিরোধী রাজাকার থাকেন তন্মধ্যে রুহুল কাদের মানিকের পিতা অন্যতম। তদুপরি পুরো পরিবারটিতে আওয়ামী লীগের কোন সমর্থকও নেই। যদি থেকেও থাকেন তাহলে বুঝতে হবে হাইব্রীড।’ ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসানও নিশ্চিত করেন যে, সাইরার ডেইলের বাসিন্দা মোহাম্মদ হোসেনের পুরো পরিবারটিই আওয়ামী লীগ বিরোধী।
রুহুল কাদের মানিক নামের এই ব্যক্তির ফেসবুক আইডিতে গিয়ে দেখা গেছে, তিনি নিজেকে পরিচয় দিয়েছেন-বাংলাদেশ আওয়ামী তৃণমুল লীগের সাংগটনিক সম্পাদক, সাবেক সদস্য সচিব, জাতীয় শ্রমিক লীগ, কক্সবাজার, সভাপতি, কক্সবাজার জেলা হোটেল শ্রমিক লীগ ও সভাপতি, কক্সবাজার অটোবাইক মারিক শ্রমিক সহ আরো অনেক কিছু। তিনি শহরের লালদিঘী পাড়ে খুলে বসেছেন বিশাল অফিস।
এ বিষয়ে কক্সবাজার জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শফিউল্লাহ আনসারি জানান, এ ব্যক্তি নিজেকে নানা সময়ে নানা সংগটনের নেতা হিসাবেও পরিচয় দিযে থাকেন। বাস্তবে তিনিও নিশ্চিত নন আসলে তিনি কোন সংগটনে আছেন। তবে শফিউল্লাহ আনসারী জানান, তিনি জানতে পেরেছেন যে, সাম্প্রতিক সময়ে কোন কোন নেতার শক্তি নিয়ে উক্ত রুহুল কাদের মানিক শ্রমিক লীগের একটি আহ্বায়ক কমিটি কেন্দ্রীয় শ্রমিক লীগের অফিসে জমা দিয়েছেন। তিনি তার ফেসবুক আইডিতে এমনও লিখেছেন যে, তিনি শ্রমিক লীগের ভবিষ্যৎ কান্ডারি হতে চলেছেন কক্সবাজারে।তবে এসব বিষযে তার কোন ব্কতব্য পাওয়া যায়নি।

Comments

comments

Posted ৪:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com