সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ক্রিকেটারদের ধর্মঘট

কোথায় মাশরাফি?

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   সোমবার, ২১ অক্টোবর ২০১৯

কোথায় মাশরাফি?

বাংলাদেশের ক্রিকেটে নজিরবিহীন এক ঘটনা ঘটে গেল আজ সোমবার। এদিন সোমবার দুপুরে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিমসহ জাতীয় ক্রিকেটারদের অনেকেই উপস্থিত হয়ে সংবাদ সম্মেলন করে ডাক দিয়েছেন ধর্মঘটের। বললেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত দলের হয়ে মাঠে নামবেন না তারা। কোনো ক্রিকেট কার্যক্রমে অংশ নেবেন না। পুরো কার্যক্রমের মধ্যে জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার উপস্থিতি লক্ষ্য করা যায়নি। এছাড়া তিনি মিডিয়া বা সোশ্যাল মিডিয়ায় কোনো বিবৃতিও দেননি।

জাতীয় দলের স্ট্যান্ডিং ক্রিকেটার হয়েও সাকিবদের সঙ্গে কেন দলের অন্যতম কাণ্ডারি মাশরাফিকে দেখা গেল না- এমন প্রশ্ন উঠতে শুরু করেছে ক্রিকেটাঙ্গনে। ক্রিকেটারদের ১১টি দাবির প্রতিটিই যৌক্তিক এবং দেশের ক্রিকেটের স্বার্থ সংশ্লিষ্ট। তাই এই আন্দোলনে মাশরাফির উপস্থিত না থাকার কোনো কারণ নেই। এসব দাবি-দাওয়ার সঙ্গে তার একমত না থাকারও কোনো কারণ নেই। তাহলে কেন তিনি নেই? দেশের সেরা এই অধিনায়কের আন্দোলনে না থাকার পেছনে বেশ কয়েকটি কারণ অনুমান করা যায়। প্রথমত, তিনি এসব দাবি দাওয়ার সঙ্গে একমত নন। যেটা আপাত দৃষ্টিতে মনে হচ্ছে না।

দ্বিতীয়ত, হতে পারে দাবি আদায়ের পদ্ধতি তার পছন্দ হয়নি। তৃতীয়ত, তিনি সংসদ সদস্য। তাই অন্যান্য কাজে ব্যস্ত বা এ কারণেই আসতে পারেননি। সবচেয়ে গ্রহণযোগ্য কারণ হিসেবে যেটা ধারণা করা হচ্ছে তা হলো, ম্যাশের বাবা গোলাম মুর্তজা স্বপন গুরুতর অসুস্থ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি আছেন। বাবার চিকিৎসার কারণেই হয়তো আজ মিরপুরে উপস্থিত থাকতে পারেননি জনপ্রিয় এই অধিনায়ক। ক্রিকেটারদের হয়ে আন্দোলনের নেতৃত্বে দেখা গেছে বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানকে। সে যাই হোক, দলের এমন কঠোর অবস্থানের সময় মাশরাফির কোনো বক্তব্য থাকবে না, সেটা মানতে পারছেন না অনেকেই।

Comments

comments

Posted ৮:৪৪ অপরাহ্ণ | সোমবার, ২১ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com