বুধবার ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কোরিয়ায় ‘আন্তর্জাতিক ম্যাচ’ জয় বাংলাদেশের

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ০৩ আগস্ট ২০১৮

কোরিয়ায় ‘আন্তর্জাতিক ম্যাচ’ জয় বাংলাদেশের

কোরিয়ায় শিনহান বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে বাংলাদেশ। ম্যাচটি ফিফার দ্বিতীয় স্তরের আন্তর্জাতিক হিসেবে স্বীকৃতি পেয়েছে।
প্রতিপক্ষ যত দুর্বলই হোক না কেন, সাম্প্রতিক সময়ে ফুটবলে বাংলাদেশের জয় পাওয়া নিয়ে শঙ্কাটা থেকেই যায়। তাই দক্ষিণ কোরিয়ায় আজ শিনহান বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে মাঠে নামলেও, বাংলাদেশ পারবে কিনা সে শঙ্কাটা ছিল। স্বস্তির খবর বাংলাদেশ হারেনি, জয় পেয়েছে ২-১ গোলে। লাল -সবুজ জার্সিধারীদের পক্ষে একটি করে গোল করেন সাদ উদ্দিন ও আবু সুফিয়ান সুফিল।
দক্ষিণ কোরিয়ান বিশ্ববিদ্যালয়টির বিপক্ষে আজ এশিয়ান গেমসগামী অনূর্ধ্ব-২৩ দল খেলিয়েছেন কোচ জেমি ডে। প্রথমার্ধের ১০ মিনিটেই সাদের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে সমতায় ফেরে বিশ্ববিদ্যালয়টি। ম্যাচের শেষ দিকে ৮৫ মিনিটে সুফিলের গোলে নিশ্চিত হয় বাংলাদেশের জয়।
বাংলাদেশের প্রতিপক্ষ বিশ্ববিদ্যালয় হলেও ম্যাচটি আন্তর্জাতিক স্বীকৃতি ছিল। কোরিয়া সফরের তিনটি ম্যাচকেই ফিফা আন্তর্জাতিক দ্বিতীয় টায়ারের স্বীকৃতি দিয়েছে বলে জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, ‘আমরা ম্যাচগুলোকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের স্বীকৃতি জন্য আবেদন করেছিলাম। ফিফা দ্বিতীয় টায়াররে আন্তর্জাতিক ম্যাচ হিসেবে স্বীকৃতি দিয়েছে।’
এশিয়ান গেমস ও সাফ ফুটবলকে সামনে রেখে অনুশীলন ও তিনটি প্রস্তুতি ম্যাচ খেলার জন্য কোরিয়া সফর করছে জামাল ভূঁইয়ারা। সেখানে প্রথম ম্যাচে কোরিয়ার দ্বিতীয় স্তরের দল গুয়াংজু এফসির বিপক্ষে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। আজ দ্বিতীয় ম্যাচে সিনহানের বিপক্ষে পাওয়া গেল জয়। একই দলের বিপক্ষে ৬ আগস্ট আরও একটি ম্যাচ খেলবে বাংলাদেশ।
কোরিয়া থেকে সরাসরি ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমস খেলতে যাবে লাল-সবুজ জার্সিধারীরা। ১৮ আগস্ট জাকার্তায় শুরু হচ্ছে এশিয়ার সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতা। এশিয়াড ফুটবলে বাংলাদেশের গ্রুপে আছে শক্তিশালী উজবেকিস্তান, কাতার ও থাইল্যান্ড। ফুটবল শুরু হয়ে যাবে মূল গেমস শুরু হওয়ার আগেই। ১৪ তারিখ প্রথম ম্যাচে উজবেকিস্তান, ১৬ তারিখ থাইল্যান্ড ও ১৯ তারিখ গ্রুপের শেষ ম্যাচে কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

দেশবিদেশ /০৩ আগস্ট ২০১৮/নেছার

Comments

comments

Posted ৯:৩১ অপরাহ্ণ | শুক্রবার, ০৩ আগস্ট ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com