শনিবার ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা একাদশে মুস্তাফিজ

  |   রবিবার, ৩০ ডিসেম্বর ২০১৮

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা একাদশে মুস্তাফিজ

বছর জুড়ে বিশ্ব ক্রিকেটে যারা উজ্জ্বল ছিলেন শেষ প্রান্তে এসে তাদের নিয়ে সেরা একাদশ নির্বাচন করেছে ক্রিকেট ডট কম ডট এইউ। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) এই ওয়েবসাইটটিতে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের হয়ে একমাত্র ক্রিকেটার হিসেবে সুযোগ করে নিয়েছেন কাটার মাস্টার খ্যাত এই তারকা।

২০১৮ সালে দাপুটে ক্রিকেট উপহার দেয়ার জন্য একাদশে এশিয়ান ক্রিকেটারদের রাজত্ব দেখা গেছে। এতে অধিনায়ক হিসেবে রাখা হয়েছে বিরাট কোহলিকে। বিরাট ছাড়াও ভারতের রোহিত শর্মা, কুলদিপ জাদব ও জসপ্রিত বুমরাহ রয়েছেন এই একাদশে। এক জন করে শ্রীলঙ্কা ও আফগানিস্তান থেকে রয়েছেন যথাক্রমে থিসারা পেরারা ও রশীদ খান। দলে পাকিস্তানের কারও জায়গা হয়নি।

অন্যদিকে ইংল্যান্ড থেকে একাদশে তিন জনের সুযোগ হয়েছে। ওপেনার জনি বেয়ারস্টো, মিডল অর্ডারে জো রুট ও উইকেটরক্ষক হিসেবে থাকছেন জস বাটলার। ওয়েস্ট ইন্ডিজ থেকে দুর্দান্ত বছর পার করার কারণে জায়গা করে নিয়েছেন শিমরন হেটমেয়ার।
চলতি বছর ১৮ ম্যাচে ২৯ উইকেট তুলে নিয়েছেন মুস্তাফিজ। ওভার প্রতি খরচ করেছেন মাত্র ৪.২০ রান।

এবারের এশিয়া কাপে মুস্তাফিজের ভূমিকার প্রশংসা করেছে ক্রিকেট সংশ্লিষ্ট জনপ্রিয় এই ওয়েবসাইটটি। দ্যা ফিজ খ্যাত এই তারকাকে নিয়ে জানানো হয়, সংযুক্ত আরব আমিরাতে এশিয়ার সেরার লড়ায়ে নেমে পাকিস্তানের বিপক্ষে ৪৩ রানের ৪ উইকেট তুলে নেয়। ভারতের বিপক্ষে ফাইনালে ১০ ওভারে মাত্র ৩৮ রান দিয়ে ২ উইকেট শিকার করেন।

এক নজরে ক্রিকেট ডট কম ডট এইউ’র বর্ষসেরা একাদশ

রোহিত শর্মা (ভারত), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড), জো রুট (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত, অধিনায়ক), শিমরন হেটমায়ার (ওয়েস্ট ইন্ডিজ), জস বাটলার (ইংল্যান্ড, উইকেটরক্ষক), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), রশীদ খান (আফগানিস্তান), কুলদীপ যাদব (ভারত), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), জসপ্রিত বুমরাহ (ভারত)।
দেশবিদেশ /৩০ ডিসেম্বর ২০১৮/নেছার

Comments

comments

Posted ৬:২০ অপরাহ্ণ | রবিবার, ৩০ ডিসেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com