• শিরোনাম

    আওয়ামী লীগের কর্মী সমাবেশে ওবায়দুল কাদের

    ক্ষমতার অহংকার যেন পতনের কারণ না হয়

    শহীদুল্লাহ্ কায়সার | ২২ জানুয়ারি ২০২০ | ১২:২১ পূর্বাহ্ণ

    ক্ষমতার অহংকার যেন পতনের কারণ না হয়

    বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতার অহংকার যেন পতনের কারণ না হয়। কেউ অহংকার দেখাবেন না। বিনয়ী হলেই বড় হবেন। বিনয়ী হলেই জনগণ আরো ভালোবাসবে। কক্সবাজারে আরো উন্নয়ন হবে। জনগণের সঙ্গে ভালো আচরণ করেই ভালোবাসা অর্জন করতে হবে। এটাই বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার রাজনীতি।
    তিনি গতকাল ২১ জানুয়ারি বিকেলে কক্সবাজার শহরের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্য দানকালে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে এ কথা বলেন। তিনি বলেন, আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করুন। নিজের দল ভারি করতে সুবিধাবাদীদের স্থান দেবেন না। আপন ঘরে শত্রæ থাকলে বাইরের শত্রæর প্রয়োজন নেই। নিজেরা নিজেদের শত্রæতে পরিণত হবেন না। যে কোন মূল্যে সংগঠনকে ঐক্যবদ্ধ রাখতে হবে। নেতা-কর্মীদের উপলব্ধি করতে হবে, আওয়ামী লীগ বাঁচলেই মুক্তিযুদ্ধ এবং গণতন্ত্র বাঁচবে।
    বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নিজেদের পক্ষে গণজোয়ারের কথা বলে। এটি তাদের দিবা-স্বপ্ন। তারা আন্দোলনেও ভাটা; নির্বাচনেও ভাটা। জোয়ার দেখেনি, দেখবেও না। আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ থাকলে তারা ভাটাতেই থাকবে।
    পরিশ্রম এবং সততার কারণে শেখ হাসিনা আজ বিশে^র শ্রেষ্ঠ চার রাষ্ট্রনায়কের একজন। শেখ হাসিনা সৎ বলেই পরিবার থেকেই দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু করেছেন। তাঁর সন্তান সজীব ওয়াজেদ জয় হাওয়া ভবনের মতো বিকল্প ব্যবস্থার চিন্তা করেনি। দেশে আইসিটি বিপ্লব ঘটাচ্ছেন। তাঁর মেয়ে এদেশের প্রতিবন্ধীদের জন্য কাজ করে চলেছেন। বঙ্গবন্ধুর কন্যা শেখ রেহানা এখনো লÐনের রাস্তায় বাসে চড়ে যাতায়াত করেন। এই পরিবারের সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির কোন অভিযোগ নেই।

    রোহিঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, মানবতা প্রদর্শন করেই শেখ হাসিনা রোহিঙ্গাদের জন্য সীমান্ত খুলে দিয়েছিলেন। এখন তাঁরা আঞ্চলিক শান্তির জন্য হুমকি হয়ে দাঁড়াচ্ছে। চীন, ভারতসহ বিশে^র প্রভাবশালী রাষ্ট্রগুলোকে বিষয়টি অনুধাবন করে মায়ানমারকে চাপ দিতে হবে। যাতে দেশটি নিজেদের নাগরিকদের বাংলাদেশ থেকে ফিরিয়ে নিয়ে যায়। ওবায়দুল কাদের তাঁর বক্তব্যে, ইউনিয়ন পর্যায়েও মুজিববর্ষ উদ্যাপন করতে সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।
    কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল মোস্তফা (অ্যাডভোকেট) এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মীসভায় অন্যান্যের মধ্যে জেলার তিন সংসদ-সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ্ রফিক, কানিজ ফাতেমা আহমেদ কক্সবাজার জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমানসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা বক্তব্য রাখেন। এ সময় মঞ্চে প্রবীণ আওয়ামী লীগ নেতাদের মধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, সালাহ্উদ্দিন আহমদ সিআইপি, সাবেক সংসদ-সদস্য মোহাম্মদ আলী (অধ্যাপক) প্রমুখ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক খোরশেদ আলম এবং উপ-প্রচার সম্পাদক এম.এ. মঞ্জুর।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ