• শিরোনাম

    জেলা বিএনপির সমাবেশে লুৎফুর রহমান কাজল

    খালেদা জিয়ার মুক্তি ছাড়া জনগণ নির্বাচন মানবে না

    বার্তা পরিবেশক | ০৪ অক্টোবর ২০১৮ | ১:১৫ পূর্বাহ্ণ

    খালেদা জিয়ার মুক্তি ছাড়া জনগণ নির্বাচন মানবে না

    বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও ভারপ্রাপÍ চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানসহ সকল নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচী অংশ হিসেবে কক্সবাজারের সমাবেশ করেছে বিএনপি। গতকাল বুধবার (৩ অক্টোবর) বিকাল ৩টায় জেলা বিএনপি কার্যালয় চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
    জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘দেশে এখন আইনে শাসন নেই। আইনের শাসনের পরিবর্তে আওয়ামী লীগ তাদের ইচ্ছে মতো দেশ পরিচালনা করছে। দেশে আইনের শাসন যদি বিদ্যমান থাকতো এবং বিচার ব্যবস্থা যদি স্বাধীন হতো তাহলে মিথ্যা মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে থাকতে হতো না। আইনের শাসন ও গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করতে আন্দোলনের কোনো বিকল্প নেই।’
    তিনি খালেদা জিয়ার মুক্তি দাবি করে আরো বলেন, খালেদা জিয়া ছাড়া কোনো নির্বাচন জনগণ মেনে নেবে না। দেশনেত্রীকে কারান্তরীণ রেখে সরকার ‘৫জানুয়ারি’র মতো আরেকটি প্রহসনের নির্বাচনের পাঁয়তারা করছে। সে চক্রান্তের অংশ হিসেবে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবী মামলা হয়রানি ও গ্রেফতার করছে।’ সরকারকে এই পথ থেকে সরে লেভেল প্ল্যান ফিল্ড তৈরি করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান লুৎফুর রহমান কাজল।
    সভাপতির বক্তব্যে শাহজাহান চৌধুরী বলেন, যতই অত্যাচার-নির্যাতন করা হোক এই দেশের দেশপ্রেমিক জাতীয়তাবাদী শক্তি আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে যাবে বিএনপি। তাই বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে।’
    সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি মমতাজুল ইসলাম, যুগ্ম-সম্পাদক আকতারুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক ও শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোঃ আলী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক এম. মোকতার আহামদ, জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জল,সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান, রামু উপজেলা বিএনপির সভাপতি সাইফুল আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোঃ ইউনুছ, সদর উপজেলা যুবদলের সভাপতি ফরিদুল আলম, পৌর যুবদলের সাধারণ সম্পাদক মাস্টার জসিম উদ্দীন, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন, সিনিয়র সহ-সভাপতি সাইফুর রহমান নয়ন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, শহর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ওবায়দুল হক মুন্না, শহর শ্রমিকদলের সভাপতি এস্তাক আহামদ, শহর ছাত্রদলের সভাপতি এনামুল হক, উখিয়া উপজেলা ছাত্রদলের সভাপতি আরফাত চৌধুরী, রামু উপজেলা ছাত্রদলের সভাপতি হোসেন আহমদ মাসুদ, ঈদগাঁও উপজেলা ছাত্রদলের সভাপতি বেলাল উদ্দীন, শহর ছাত্রদলের সাধারণ সম্পাদক আল আমিন, কক্সবাজার কলেজ ছাত্রদলের সভাপতি সাইদু সিকদার, সদর উপজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সভাপতি রেজাউল হক। এছাড়াও বিএনপি ও অঙ্গসংগঠনের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
    সমাবেশে শুরু পবিত্র কোরআন তেলোয়াত করেন ছাত্রনেতা কাওসার হামিদ। সমাবেশ শুরুর আগে রামু উপজেলা বিএনপি, সদর উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন। সমাবেশে জেলা বিএনপি কার্যালয় চত্বর ছাড়িয়ে আশেপাশের অনেক এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ