বুধবার ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

খালেদা জিয়ার সুবিধার্থে কারাগারে আদালত বসানো হয়েছে- ড. হাছান মাহমুদ

ইকরাম চৌধুরী টিপু কক্সবাজার   |   বৃহস্পতিবার, ০৬ সেপ্টেম্বর ২০১৮

খালেদা জিয়ার সুবিধার্থে কারাগারে আদালত বসানো হয়েছে- ড. হাছান মাহমুদ

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার সুবিধার্থে কারাগারে বিশেষ আদালত বসানো হয়েছে। কারণ বেগম জিয়া অসুস্থতার কারনে বাইরে আদালতে যেতে পারছেননা। বারবার মামলার তারিখ থাকলেও গত ছয় মাসে একদিনও আদালতে যেতে পারেননি। তাই বেগম জিয়া যেখানে আছেন তার কাছাকাছি স্থানে আদালতটি বসানো হয়েছে। বিএনপি আদালতের কার্যক্রমকে বাধাগ্রস্থ করতে চায়। কারাগারে আদালতের মাধ্যমে বিচার নিয়ে বিএনপি পরিবেশ ঘোলাটে করতে অপপ্রচার করছে। তারা জানেনা এই বিষয়ে সংবিধানে কি আছে। তাদের সংবিধান নিয়ে অধ্যয়ন করা দরকার। তাছাড়া বিএনপিকে আয়নার সামনে দাঁড়াতে হবে নিজেদের সমম্পর্কে জানতে। বাংলাদেশে কারাগারে আদালত করে বিচার কার্যক্রম সূচনা করেছিলেন জিয়াউর রহমান। কারাগারে আদালত বসিয়ে সামারি ট্রায়ালের মাধ্যমে কর্ণেল তাহেরকে ফাসি দিয়েছেন। বেগম খালেদা জিয়া যখন প্রধান মন্ত্রী ছিলেন তখন এরশাদের জন্য কারাগারে আদালত বসানো হয়েছিল।
আজ বৃহস্পতিবার ৬সেপ্টেম্বর দুপুর ১২ টায় কক্সবাজার হিলডাউন সার্কিট হাউস হলরুমে সাংবাদিকদের সাথে এক মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।
আগামী সংসদ নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ চায় সব দলের অংশগ্রহনের মাধ্যমে একটি প্রতিদন্ধিতামুলক নির্বাচন। সে নির্বাচনের মাধ্যমে বিএনপি তাদের জনপ্রিয়তা যাচাই করুক। ২০১৪ সালের ৫ জানুয়ারী নির্বাচনে অংশগ্রহন না করে বিএনপি যে আত্বহননের পথ বেছে নিয়েছিল। আশা করি আগের মত সেই আত্বহননের পথ বেছে নেবেননা। বিএনপির কাছে সীদ্ধান্ত নিতে হবে তাদের কাছে কোনটি বড়। বিনেপির কাছে খালেদা জিয়া মুখ্য না তাদের দল মুখ্য সে সিদ্ধান্ত তাদের নিতে হবে। কেউ যদি নির্বাচনে না আসে সেটা তাদের ব্যাপার। জোর করে কাউকে নির্বাচনে অংশগ্রহন করানোর দায়িত্ব আওয়ামী লীগের নেই।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, সংসদে যারা রয়েছেন তাদের নিয়ে নির্বাচনকালিন সরকার গঠন হবে। এর বাইরে কাউকে এই সরকারে সম্পৃক্ত করার সুযোগ নেই।
এসময় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

দেশবিদেশ /০৬ সেপ্টেম্বর ২০১৮/নেছার

Comments

comments

Posted ৫:৫৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ সেপ্টেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com