• শিরোনাম

    খুরুশকুল আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে প্রকল্প পরিচালক

    নিজস্ব প্রতিবেদক | ১৫ জুন ২০১৯ | ১২:৩৯ পূর্বাহ্ণ

    খুরুশকুল আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে প্রকল্প পরিচালক

    কক্সবাজারের খুরুশকুলে নির্মাণাধীন প্রধানমন্ত্রীর বিশেষ আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেছেন প্রকল্পের নতুন পরিচালক এবং সরকারের যুগ্ন সচিব মোঃ মাহবুব হোসেন। গতকাল শুক্রবার সকালে তিনি পরিদর্শন করে প্রকল্পটির উন্নয়ন অগ্রগতি সরেজমিন দেখেন।
    বাঁকখালী নদী তীরের খুরুশকুলের এই পরিকল্পিত স্থানেই হবে ৪ হাজার ৪০৯ টি পরিবারের সদস্যদের আবাসন ব্যবস্থা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার বিমান বন্দরকে আন্তর্জাতিক বিমান বন্দরে রুপ দিতেই সমিতি পাড়া ও কুতুবদিয়া পাড়ার ৬৮০ একর খাস জমির এসব বাসিন্দাদের জন্য খুরুশকুলের এই আবাসন ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে।
    খুরুশকুলের ২৫৩ একর খাস জমি ভরাট করে সেখানে নির্মাণ করা হবে ১৩৯ টি ভবন। বাংলাদেশ সেনাবাহিনীর প্রকৌশল ডিভিশন ভবন নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে। গতকাল পরিদর্শনকালে সেনাবাহিনীর কর্মকর্তা সোহেল প্রকল্প পরিচালককে জানান, ইতিমধ্যে ২০ টি ৫ তলা বিশিষ্ট পাকা ভবন নির্মিত হয়েছে। তন্মধ্যে প্রথম দফার ১০ টি ভবনের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে এবং দ্বিতীয় পর্যায়ের ১০ টি ভবনের কাজও প্রায় শেষ হবার পথে।
    প্রকল্প পরিচালক প্রকল্পের কাজে সন্তোষ প্রকাশ করেছেন। পরিদর্শনকালে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ শাজাহান আলী, কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,এইচ,এম মাহফুজুর রহমান, সহকারি কমিশনার শাহরিয়ার মুক্তা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী কর্মকর্তা, সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা সাইফুল আলম সাকিব সহ অন্যান্য সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে প্রকল্প পরিচালক খুরুশকুলের ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পটিও পরিদর্শন করেন এবং কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। ###

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ