• শিরোনাম

    চকরিয়া উপজেলা পর্যায়ে প্রাথমিক বিদ্যালয় সমুহে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট সম্পন্ন

    খোঁজাখালী সরকারি প্রাথমিক ও ডেমুশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী

    বার্তা পরিবেশক | ২৮ জুলাই ২০১৯ | ১:৩১ পূর্বাহ্ণ

    খোঁজাখালী সরকারি প্রাথমিক ও ডেমুশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী

    চকরিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট-২০১৯ এর উপজেলা পর্যায়ে ফাইনাল খেলা শনিবার বিকালে মগবাজারস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে (পৌর কমিউনিটি সেন্টার মাঠ) উৎসবমুখর আয়োজনে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত দলের খেলোয়াড় কর্মকর্তাদের হাতে পুরস্কার তুলে দেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশন সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।
    চকরিয়া উপজেলা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার এর সভাপতিত্বে অনুষ্টিত ফুটবল টুর্ণামেন্টের পুরস্কার বিতরণীতে উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো.হামিদুল্লাহ মিয়া, উপজেলা রেড় ক্রিসেন্ট কর্মকর্তা মনির চৌধুরী, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল কাদের, সহকারী শিক্ষা কর্মকর্তা মো.আবু জাফর, সহকারী শিক্ষা কর্মকর্তা বিকাশ ধর, সহকারী শিক্ষা কর্মকর্তা শাহরিয়ার সুলতানা, উপজেলা আওয়ামীলীগ নেতা ও মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদের সাধারণ সম্পাদক পরিমল বড়ুয়া, চিরিঙ্গ মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তছলিম উদ্দিন, স্বাস্থ্য সহকারি খাইরুল আলম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
    উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার বলেন, অনুষ্ঠিত ফাইনাল খেলায় বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ক্যাটাগরীতে উপজেলার খোঁজাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় দল ১-০ গোলে উত্তর ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। অপরদিকে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ক্যাটাগরীতে ডেমুশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দল ২-০ গোলে ডুলাহাজারা সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে হারিয়ে জয়লাভ করেন।
    তিনি বলেন, উপজেলার ১৪৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় গ্রুপে বিভক্ত হয়ে এ টুর্নামেন্ট অংশ নেন। সর্বশেষ ফাইনাল রাউন্ডে চারটি বিদ্যালয় একে অপরের মুখোমুখি হন। ছাত্র-ছাত্রীরা শুধু পড়া-লেখায় সীমাবদ্ধ থাকলে হবে না, তাদেরকে ক্রীড়ার মাধ্যমেও এগিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রীর যে ভিশন রয়েছে তা বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা তাদের খেলাধুলার মধ্যদিয়ে এ দেশকে সোনার বাংলাদেশে রূপ বাস্তবায়ন ও অগ্রউন্নয়নে বিরাট ভুমিকা রাখতে সক্ষম হবে।
    অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। স্কুল মাদরাসা পর্যায়ে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।
    চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী আরও বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে মাদকাসক্তি ও জঙ্গিবাদ সন্ত্রাসসহ বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে। সেইজন্য শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতি বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে।
    তিনি বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থী ও যুবসমাজকে সকল ধরণের অপরাধ প্রবণতা এবং বিপদগামী থেকে মুক্ত রাখতে এবং গ্রামেগঞ্জে ছড়িয়ে থাকা নতুন প্রজন্ম থেকে আগামীদিনের তারকা খেলোয়াড় তৈরীতে চকরিয়ার প্রতিটি জনপদে খেলাধুলাকে জনপ্রিয় করা হবে। শিক্ষার্থীকে শুধুমাত্র পড়া-লেখা করে নিজেকে গড়ে তুললে হবে না। পড়া-লেখার পাশাপাশি খেলাধুলা মাধ্যমেও নিজেকে বিকশিত করতে। যারা পড়া-লেখার পাশাপাশি ক্রীড়ার মাধ্যমে নিজেকে ফুটিয়ে তুলেছে তাঁরা একদিন দক্ষ খেলোয়াড হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে। তিনি অনুষ্ঠানে উপজেলা পর্যায়ের যারা চ্যাম্পিয়ন হয়ে জেলা পর্যায়ে খেলার গৌরব অর্জন করেছে তাদেরকে দেশ সেরা হওয়ার জন্য চকরিয়া উপজেলা পরিষদের পক্ষথেকে সার্বিক সহযোগীতা দেয়ার আশ্বাস দেন। #

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ