• শিরোনাম

    গডফাদার ধরতে ২২ জেলায় দুদকের গোয়েন্দারা

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৩ মার্চ ২০২০ | ৯:২৩ অপরাহ্ণ

    গডফাদার ধরতে ২২ জেলায় দুদকের গোয়েন্দারা

    জেলা পর্যায়ের বিভিন্ন অপরাধজগতের গডফাদার ধরতে ২২ জেলায় গোয়েন্দা কর্মকর্তা নিয়োগ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
    মঙ্গলবার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এ তথ্য জানান।
    দুদক সূত্রে জানা গেছে, নিয়োগ দেওয়া এসব গোয়েন্দা কর্মকর্তারা প্রতিটি জেলায় মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, খাস জমি দখলকারী, ঘুষ-দুর্নীতিবাজনহ বিভিন্ন অপরাধ জগতের গডফাদার হিসেবে আবির্ভূত হয়েছেন, এমন ব্যাক্তিদের সনাক্ত করবেন। এরপর তাদের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য সংগ্রহ করে কমিশনের প্রধান কার্যালয়ে রিপোর্ট করবেন। কমিশন এসব রিপোর্ট যাচাই-বাছাই করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসবে।
    এর আগে গত ৬ ফেব্রুয়ারি দুদকের ‘ডে কেয়ার সেন্টার’ উদ্বোধন করে কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, আমরা দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে ২২ জন গোয়েন্দা কর্মকর্তা নিয়োগ দিতে যাচ্ছি। এই কর্মকর্তাদের দায়িত্ব হবে জেলায় জেলায় কারা গডফাদার, কারা সন্ত্রাস করে বিপুল অর্থের মালিক হচ্ছেন, কারা জ্ঞাত আয় বহির্ভূত অর্থ উপার্জন করছেন, তাদের বিরুদ্ধে গোয়েন্দা তথ্য নেয়া। যার ভিত্তিতে আমাদের প্রধান কার্যালয় থেকে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।
    তিনি বলেন, গডফাদার বলতে আমরা বোঝাচ্ছি, যারা মাদকের ব্যবসা করছেন, সন্ত্রাস করছেন, যারা সরকারি সম্পত্তি বেদখল করছেন, অবৈধ সম্পদের মালিক হচ্ছেন তাদের বিরুদ্ধেই আজকের কমিশন সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা কঠোর অবস্থানে আছি এবং অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ