• শিরোনাম

    গন্তব্য মালয়েশিয়া, ফেলে দিলেন সোনাদিয়া

    নিজস্ব প্রতিবেদক, মহেশখালী | ২৫ নভেম্বর ২০১৯ | ১২:২৭ পূর্বাহ্ণ

    গন্তব্য মালয়েশিয়া, ফেলে দিলেন সোনাদিয়া

    মানবপাচারকারী চক্র রোহিঙ্গা ক্যাম্প থেকে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে একদল রোহিঙ্গাকে মহেশখালীর সোনাদিয়া দ্বীপে নামিয়ে দিয়ে পালিয়ে যায়। পাচারকারীরা এসব রোহিঙ্গাদের সাগরেই ট্রলারে করে ৪ দিন ভাসিয়ে রেখেছিল। গতকাল রোববার দুপুরে মহেশখালীর থানা পুলিশ সোনাদিয়া দ্বীপে গিয়ে এসব রোহিঙ্গাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পাচারকারীরা নারী-শিশু সহ ৪০ জন রোহিঙ্গাকে পাচার করে নিয়ে আসলেও পুলিশ এক শিশুসহ ২৫ রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করেছে। বাকি রোহিঙ্গারা পুলিশ যাওয়ার আগেই পালিয়ে যায় বলে জানা যায়।
    পুলিশ জানায়, মানব পাচারকারী দলের দালাল চক্রের সদস্যরা মালয়েশিয়ায় নিয়ে যাওয়ার কথা বলে এসব রোহিঙ্গাদের সোনাদিয়া দ্বীপের মগচরে নামিয়ে দেয়।
    রোহিঙ্গা নারী মোহেছেনা, সনজিতা আক্তার জানান,টেকনাথ থেকে দাললরা তাদের কে মালেশিয়া নিয়ে যাওয়ার কথা বলে ট্রলারে উঠায়। কিন্তু মালেশিয়া না নিয়ে সোনাদিয়ায় তাদের নামিয়ে দেয় বলে জানান।
    রোহিঙ্গা যুবক আইয়াজ মিয়া জানান উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে স্থানীয় দালাল চক্রের মাধ্যমে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল।
    স্থানীয় বাসিন্দা একরাম মিয়া জানান, ভোরে একটি ফিশিং বোটে করে ৪০ রোহিঙ্গা সোনাদিয়া দ্বীপে আসে। ট্রলারের যাত্রীদের নামিয়ে দিয়ে পাচারকারীরা ওই বোটে পালিয়ে যায়। সকাল হলে স্থানীয় বাসিন্দারা রোহিঙ্গাদের দেখে স্থানীয় থানার পুলিশকে খবর দেন।
    মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র বলেন, স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সোনাদিয়া দ্বীপের মগচর এলাকা থেকে এক শিশুসহ ২৫ রোহিঙ্গাকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। তাদের মধ্যে ২টি শিশু, ১১ জন পুরুষ ও ১২ জন নারী রয়েছে। তারা সবাই তাই এ ঘটনার পেছনে কারা জড়িত, তার তদন্ত চলছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তাদেরকে গতকাল রাতেই উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাঠিয়ে দেয়া হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ