শুক্রবার ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গাজার ২৫টি সামরিক স্থাপনায় ইসরাইলের রকেট হামলা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ২০ জুন ২০১৮

গাজার ২৫টি সামরিক স্থাপনায় ইসরাইলের রকেট হামলা

অবরুদ্ধ গাজা উপত্যকায় ২৫টি সামরিক স্থাপনায় হামলা চালিয়েছে ইসরাইল। ইসরাইলের অভিযোগ, ফিলিস্তিনী ভূখণ্ড থেকে ইসরাইলে রকেট হামলা চালানো হয়েছিল। ওইসব হামলার জবাবেই তারা গাজায় হামলা চালিয়েছে। খবর বিবিসির।
ইসরাইলি সেনাবাহিনীকে উদ্ধৃত করে খবরে বলা হয়, মঙ্গলবার থেকে বুধবার পর্যন্ত গাজা থেকে ইসরাইলে ৪৫টি রকেট ও মর্টার শেল ছোড়া হয়েছে। পাল্টা জবাবে বুধবার গাজায় হামাস- সংশ্লিষ্ট ২৫টি সামরিক স্থাপনায় হামলা চালিয়েছে ইসরাইলি সামরিক বাহিনী।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ইসরাইলের হামলায় হামাসের একজন নিরাপত্তা কর্মী হালকা চোট পেয়েছেন। তবে ইসরাইলি পক্ষে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।
উল্লেখ্য, সাম্প্রতিক মাসগুলোতে গাজা ও ইসরাইলের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পাচ্ছে। বিগত কয়েক সপ্তাহ ধরে গাজার ইসরাইল সংলগ্ন সীমান্তে বিক্ষোভ করে আসছে ফিলিস্তিনিরা। তারা ইসরাইলে তাদের পিতৃপুরুষের ভূমিতে ফিরে যাওয়ার অধিকার চেয়ে বিক্ষোভে নামে।
ওই বিক্ষোভে উন্মুক্তভাবে গুলি চালায় ইসরাইলি সেনাবাহিনী। কয়েক সপ্তাহের বিক্ষোভে সেখানে ইসরাইলি বাহিনীর হাতে প্রাণ হারান ১২০ জনের অধিক ফিলিস্তিনি। আহত হন কয়েক হাজার। এরপর থেকে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।

Comments

comments

Posted ১১:০২ অপরাহ্ণ | বুধবার, ২০ জুন ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com