• শিরোনাম

    জেলা প্রশাসন উন্নয়ন কর্তৃপক্ষ পৌরসভার চোখ বন্ধ

    গালর্স স্কুলের পাশের সরকারি জমি দখলের পর রাস্তা দখল

    নিজস্ব প্রতিবেদক | ২৯ জুন ২০১৯ | ১:৩৩ পূর্বাহ্ণ

    গালর্স স্কুলের পাশের সরকারি জমি দখলের পর রাস্তা দখল

    কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশের অর্ধ শত কোটি টাকা মূল্যের সরকারি জমি দথল অব্যাহত রয়েছে। দথলকারিরা এবার রাস্তা দখল করে দুইতলা মার্কেট ও পাকা সীমানা দেয়াল দিয়েছে। রাস্তার ৪ গজ জায়গা দখল করে দুইতলা ভবনের মার্কেট নির্মান করা হয়। যা সেন্ট্রাল হাসপাতালের সীমানা দেখলেই নির্ণয় করা যায়। সরকারি জমি দখলকারিদের পক্ষে অবস্থান নেয়া এক বিএনপি নেতার নেতৃত্বে সরকারি জমির উপর স্থাপনা নির্মানের পর এবার চলছে রাস্তার উপর সীমানা দেয়াল নির্মানের কাজ।
    সরেজমিনে দেখা যায়, সেন্ট্রাল হাসপাতাল ও কক্সাবজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সীমানা দেয়ালের চেয়ে আরো দুই হাত বেশি রাস্তায় এসে দুইতলা ভবনের মার্কেট তৈরি করা হয় এবং সীমানা দেয়াল দেয়া হয়। প্রকাশ্যে সরকারি জমি দথলের পর রাস্তা দখল করে সীমানা দেয়াল ও মার্কেট করা হলেও জেলা প্রশাসন, উন্নয়ন কর্তৃপক্ষ ও কক্সবাজার পৌরসভা এটি দেখতে পারছেননা। পৌরসভার রাস্তা করেছে কিন্তু পৌরসভা কিছু বলছেনা, সরকারি খাস জমি দখল করেছে কিন্তু জেলা প্রশাসনের অভিযান থেমে গেছে, রাস্তার উপর দুইতলা ভবন করেছে কিন্তু উন্নয়ন কর্তৃপক্ষ চুপ রয়েছে। শহরের প্রাণকেন্দ্রে প্রকাশ্যে সরকারি জমি ও রাস্তা দখল হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিরবতায় উদ্বিগ্ন হয়েছেন শহরের সচেতন মহল।
    কক্সবাজার সদর হাসপাতালের দুর্নীতিবাজ কর্মচারি আবদু সামাদের পুত্ররা দীর্ঘদিন ধরে গালর্স স্কুলের পাশের প্রায় ৪০ শতকের মুল্যবান সরকারি জমি দখল করে রাখে। জেলা প্রশাসন একাধিবার অভিযান চালিয়ে তাদের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দেয়। । এসময় উচ্ছেদের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেককে হুমকি ধুমকি দেন স্থানীয় স্থানীয় বিএনপি নেতা এস্তাফিজ। এর পর পুনারায় দখল করে নেয়া হয় সরকারি জমি। এভাবে একাধিক বার উচ্ছেদ করা হলেও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে পুনরায় দখল করে নেয় ভূমিদস্যুরা। এমন কি জমি দখলের পর এবার রাস্তা দখল করে সীমানা দেয়াল দিয়েছে। উচ্চ আদালতের কোন নির্দেশনা থাকলে তা জমির স্থিতি অবস্থা বজায় রাখার জন্য। কিন্তু রাস্তা দখল করে স্থাপনা নির্মান ও দেয়াল নির্মানের বিরুদ্ধে অভিযানের কোন বাঁধা নেই। তাই রাস্তা দখলের অংশ উচ্ছেদের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন সচেতনমহল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ