বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গুলি করে মেরে ফেললেও ট্রাম্পের বিচার করার ক্ষমতা কারও নেই!

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ২৫ অক্টোবর ২০১৯

গুলি করে মেরে ফেললেও ট্রাম্পের বিচার করার ক্ষমতা কারও নেই!

গুলি করে কাউকে মেরে ফেললেও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার করার ক্ষমতা কারও নেই। একইভাবে রাষ্ট্রীয় আইনজীবীদের কাছে ট্যাক্স রিটার্ন তথা করের হিসাব দাখিল করতেও তিনি বাধ্য নন।

বুধবার নিউইয়র্কের ফেডারেল আদালতে এক শুনানিতে এসব কথা বলেন ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী উইলিয়াম কনসভয়।

আইনজীবী উইলিয়ামের দাবি, ট্রাম্প শত অপরাধ করলেও যে কোনো তদন্তের ঊর্ধ্বে তিনি।

তিন সদস্যের বিচারক প্যানেলে আইনজীবী কনসভয় বলেন, আয়কর জমার নির্দেশনার নোটিশ সম্পূর্ণ অবৈধ এবং ভালো মনে এটা করা হয়নি। এ সময় বিচারক ডেনি চিন তার বক্তব্যের ব্যাখ্যা চাইলে কনসভয় বলেন, ‘প্রেসিডেন্টের মেয়াদ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই তার দায়মুক্তিও শেষ হয়ে যাবে। এর আগে তার বিচার করা যায় না।’

এর আগে নিউইয়র্কের ফিপথ এভিনিউয়ে নির্বাচনী প্রচারণায় গিয়ে ট্রাম্প বলেন, সমর্থকরা তার প্রতি এতটাই অনুগত যে, তিনি কাউকে গুলি করে হত্যা করলেও তার ভোট একটাও কমবে না।

ইউক্রেন কেলেঙ্কারির জেরে ট্রাম্পের বিরুদ্ধে জোর অভিশংসন তদন্ত চলছে। পাশাপাশি আরও বেশ কয়েকটি মামলা লড়ছেন তিনি। আয়কর জমা সম্পর্কিত একটি মামলায় তদন্ত করছেন ম্যানহাটান ডিস্ট্রিক্ট অ্যাটর্নি সাইরাস ভ্যান্স। এটা ট্রাম্প ও তার পারিবারিক ব্যবসা নিয়ে তদন্তের অংশ।

মামলার তদন্ত থেকে নিজের ব্যক্তিগত সম্পদ রক্ষায় আইনজীবী নিয়োগ করেছেন তিনি। চলতি বছরের আগস্ট মাসে ২০১১ থেকে ২০১৮ সাল পর্যন্ত ট্রাম্পের ব্যক্তিগত ও কর্পোরেট বাণিজ্যের সব আয়কর হিসাব জমা দেয়ার নির্দেশ দেন ভ্যান্স। মামলা আটকাতে ম্যানহাটান ফেডারেল কোর্টে পাল্টা মামলা দেন ট্রাম্প।

Comments

comments

Posted ৯:১১ অপরাহ্ণ | শুক্রবার, ২৫ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com