মঙ্গলবার ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোয় ব্রাজিল

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোয় ব্রাজিল

পাওলিনহো ও থিয়াগো সিলভার গোলে গ্রুপের শেষ ম্যাচে সার্বিয়াকে ২-০ ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। এই জয়ে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোয় উঠেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ড্র করলেই শেষ ষোলো নিশ্চিত- এমন সমীকরণে মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে সার্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। অন্যদিকে সার্বিয়ার জয়ের কোনো বিকল্প ছিল না। এদিন আগের ম্যাচের একাদশ থেকে কোনো পরিবর্তন আনেননি ব্রাজিল কোচ তিতে। কিন্তু ম্যাচের দশ মিনিটে বড় ধাক্কা খায় ব্রাজিল।

চোটের কারণে ব্রাজিল আগেই হারায় দানিলো ও দিয়েগো কস্তাকে। সার্বিয়ার বিপক্ষে চোট নিয়ে মাঠ ছাড়েন অভিজ্ঞ ডিফেন্ডার মার্সেলো। তার জায়গায় এবারের আসরে প্রথমবারের মতো মাঠে নামেন ফিলিপে লুইস। ব্রাজিলের গুছিতে উঠতে তাই একটু সময় লেগেছে।

২৫ মিনিটে প্রথম ভালো সুযোগটা পান নেইমার। কিন্তু পিএসজির এই ফরোয়ার্ডের শট ফিরিয়ে দেন সার্বিয়ার গোলরক্ষক ভ্লাদিমির স্টজকোভিচ।

৩৬ মিনিটে ব্রাজিলকে লিড এনে দেন পাওলিনহো। মাঝমাঠ থেকে ফিলিপে কুতিনহো লম্বা করে ক্রস দিয়েছিলেন। সেই বল ধরে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান বার্সেলোনার মিডফিল্ডার পাওলিনহো।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়ানোর ভালো সুযোগ এসেছিল ব্রাজিলের সামনে। লুইসের ফ্লিক থেকে বক্সের মধ্যে বল পেয়েছিলেন নেইমার। তবে নেইমারের শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

প্রথমার্ধে গোল খাওয়ার পর কিছুটা রক্ষণাত্মক হয়ে পড়েছিল সার্বিয়া। তবে দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় তারা। প্রথম দশ মিনিটে ভালো দুটি সুযোগও এসেছিল। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি তারা।

সার্বিয়া সবচেয়ে বড় সুযোগটা পেয়েছিল ৬১ মিনিটে। এডাম ল্যাজিকের ক্রস পাঞ্চ করতে গিয়ে ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন। বক্সের ভেতর থেকে হেড নেন আলেকজান্ডার মিত্রভিচ। কিন্তু তার হেড লাগে ব্রাজিলের এক ডিফেন্ডারের পায়ে।

উল্টো ৬৮ মিনিটে ব্রাজিলকে ২-০ গোলে এগিয়ে দেন থিয়াগো সিলভা। নেইমারের কর্নার কিক থেকে আসা বল হেডে জালে পাঠান এই ডিফেন্ডার।

Comments

comments

Posted ১:৫৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com