বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ঘনিষ্ঠদৃশ্যে অভিনয় ভালো-খারাপ বিচার করার আমরা কে?

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শনিবার, ০৪ আগস্ট ২০১৮

ঘনিষ্ঠদৃশ্যে অভিনয় ভালো-খারাপ বিচার করার আমরা কে?

নির্মিত হচ্ছে ওয়েব সিরিজ ‘আব দিল কি শুন’। প্রদর্শন করা হবে সমাজের অন্ধকার দিকগুলো। এতে অভিনয় করেছেন টেলি অভিনেত্রী শামা সিকান্দার।

এর আগে তার নানান চরিত্রে অভিনয় নিয়ে শুরু হয়েছে আলোচনা। এসবের জবাবে শামা বলেছেন, একটা ধাঁচে আটকে থাকতে চাই না। সব রকমের চরিত্রে অভিনয় করতে চাই।

২০১৬ সালে ‘সেক্সহোলিক’ নামের একটি শর্ট ফিল্মে দেখা গিয়েছিল শামা সিকান্দারকে। সেই শর্ট ফিল্মে শামার চরিত্রটি নিয়ে তীব্র বিতর্ক হয়। বিতর্কের কারণ বড়লোক বাড়ির এক গৃহিণীর হঠাৎই স্বামীর কাছে তার স্বীকারোক্তি, ‘গত ৭ মাসে আমি অন্তত ২০ জন পুরুষের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কে জড়িয়েছি।’ আর সেই গৃহিণীর চরিত্রেই দেখা গিয়েছিল শামাকে। বিক্রম ভাটের ওয়েব সিরিজ ‘মায়া’ তে আবার এক সমকামীর চরিত্রে অভিনয় করেছিলেন শামা সিকান্দার।

সেই সময়কার সেই বিতর্ক নিয়ে সংবাদ মাধ্যমের কাছে শামার বক্তব্য, ঘনিষ্ঠ হওয়াকে আমাদের সমাজে খুবই খারাপ ভাবে দেখা হয়। সবাই কিন্তু অজ্ঞানে আর সজ্ঞানে সেটাই করে চলেছে। দেশের জনসংখ্যাও বেড়ে চলেছে বিপুল ভাবে। কিন্তু ঘনিষ্ঠদৃশ্য দেখলেই লোকজন মুখ বাঁকায়। আমদের থেকে বড় হিপোক্রিট এই বিশ্বে আর কোথাও আছে?’

শামা আরও বলেন, ঘনিষ্ঠ হওয়া খুব সুন্দর একটা বিষয়। গোপন না করে আসুন বিষয়টার সম্মুখীন হই। আর সিনেমার মধ্যে তো এসব নিয়ে প্রশ্ন ওঠাই উচিৎ নয়। কারণ সিনেমায় আমি আর শামা নই। আমি সেই চরিত্রটি। ঘনিষ্ঠদৃশ্যে অভিনয় ভালো-খারাপ বিচার করার আমরা কে? প্রশ্ন যদি করতেই হয়, সে তো সৃষ্টিকর্তাকে করা উচিত।

তবে এই ধরনের চরিত্রই যে তার পছন্দের সেটা উল্লেখ করে শামা বললেন, চরিত্রগুলো অভিনেত্রী হিসেবে নিজেকে মেলে ধরার সুযোগ দেয়। আমি সেক্সি। আর তাতে আমার পরনে যাই থাকুক না কেন আমাকে সেক্সি দেখাবেই। আমার ভাবনাগুলো ছবির মাধ্যমে মানুষের কাছে পৌঁছে দিতে চাই। সিনেমা ভালবাসি আর সেই সব সিনেমার মাধ্যমেই আমি মানুষের কাছে পৌঁছে যেতে চাই।

Comments

comments

Posted ১০:৩৮ অপরাহ্ণ | শনিবার, ০৪ আগস্ট ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এবার নিশ্চিত
এবার নিশ্চিত

(1206 বার পঠিত)

রিচি আসছেন কাল
রিচি আসছেন কাল

(1145 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com