সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব পড়েনি কক্সবাজার উপকূলে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব পড়েনি কক্সবাজার উপকূলে

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বুলবুল কক্সবাজার উপকুলে কোন প্রভাব ফেলেনি। এ কারনে কক্সবাজারের সেন্টমাটিন্স থেকে কুতুবদিয়া দ্বীপ পর্যন্ত কোন ক্ষয়ক্ষতিও হয়নি। সাগরে যেমনি জোয়ারের পানি দৃশ্যমান বাড়েনি তেমনি উপকুলীয় এলাকায় বয়ে যায়নি ঝড়ো হাওয়াও।
ফলে রক্ষা পেয়েছে দেশের প্রধান পর্যটন শহর কক্সবাজার সহ বিস্তীর্ণ উপকূলীয় এলাকা। সেই সাথে ঝড়ের তান্ডবে ম্যাচাকার হওয়া থেকে রক্ষা পেয়েছে বিশ্বের সবচেয়ে বড় শরনার্থী ক্যাম্প কুতুপালং সহ উখিয়া-টেকনাফের ৩২ টি রোহিঙ্গা শিবির। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জানিয়েছেন, ঝড়ের সম্ভাব্য আঘাত থেকে কক্সবাজার রক্ষা পেয়েছে। তবে রবিবার সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত ছিল। গতকাল সোমবার সকাল থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে পড়ে।

যদিওবা কক্সবাজার উপকুলে আবহাওয়া অফিসেরও মাত্র ৪ নম্বর সতর্ক সংকেত ছিল। তারপরেও জেলার কুতুবদিয়া, মহেশখালীর ধলঘাটা, মাতারবাড়ী, পেকুয়া উপজেলার মগনামা, রাজাখালী, সেন্টমার্টিন্স দ্বীপ সহ বিভিন্ন উপকূলীয় ইউনিয়নে ঘূর্ণিঝড়ের প্রস্তুতি উপলক্ষে স্থানীয় প্রশাসন যাবতীয় প্রস্তুতি নিয়ে রেখেছিল।

এদিকে টানা ৩ দিনের ছুটিতে কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের বেশীর ভাগই শনিবার এবং রবিবার নিজ নিজ গন্তব্যে ফিরে গেছেন। যারা অবস্থান করছেন তারা যথারীতি গতকাল সোমবার সৈকতে আনন্দ-ফুর্তিতে মেতে উঠেছেন। অপরদিকে প্রবাল দ্বীপ সেন্টমার্টিন্সে বেড়াতে গিয়ে আটকা পড়া সহ¯্রাধিক পর্যটক কে গতকাল ৩ টি জাহাজের মাধ্যমে ফিরিয়ে আনা হয়েছে।

Comments

comments

Posted ১২:৪৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com