• শিরোনাম

    চকরিয়ার কাঁচাবাজারগুলো অন্যত্র সরিয়ে নেয়ার সিদ্ধান্ত

    মুকুল কান্তি দাশ, চকরিয়া : | ১৮ এপ্রিল ২০২০ | ৬:২১ অপরাহ্ণ

    চকরিয়ার কাঁচাবাজারগুলো অন্যত্র সরিয়ে নেয়ার সিদ্ধান্ত

    করোনা সংক্রমন রোধে সামাজিক দুরত্ব মানছে না সাধারণ মানুষ। এজন্য কক্সবাজারের চকরিয়ার বিভিন্ন কাঁচাবাজারগুলো অন্যত্র সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে এ সংক্রান্ত এক আদেশ জারি করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।
    খোঁজ নিয়ে জানা গেছে, চকরিয়া পৌরসভা এবং ১৮টি ইউনিয়নে প্রায় অর্ধশতাধিক কাঁচাবাজার রয়েছে। এসব বাজারগুলোতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সময় নির্ধারণ করে দেয়া হয়েছিলো। কিন্তু দেখা গেছে ওই সিদ্ধান্ত বাস্তবায়নে প্রশাসনকে বাধ্য হতে হয়। এসব বাজারে মানা হচ্ছেনা সামাজিক দুরত্ব। করোনা রোগে প্রধান ওষুধ হচ্ছে সামাজিক দুরত্ব,গণগণ হাত ধোয়া এবং নিজেকে পরিস্কার রাখা। কিন্তু বাজারগুলোতে এর কোনটিই মানা হচ্ছেনা। তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাজারগুলো সরিয়ে স্কুল বা পাশর্^বর্তী কোন বড় জায়গায় নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
    চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য পৌরশহরের এবং ইউনিয়ন পর্যায়ের কাঁচাবাজারগুলো বড় মাঠে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।
    তিনি আরো বলেন, দুই-একদিনের মধ্যে এসব বাজার সরিয়ে স্কুল মাঠে নেয়া হবে। এজন্য মাঠগুলো নির্ধারণের জন্য মেয়র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইজারাদারদের সাথে কথা হয়েছে। কেউ এই আদেশ অমান্য করলে কঠোর আইনী ব্যবস্থা নেয়া হবে। যেকোন উপায়ে সামাজিক দুরত্ব এবং সন্ধ্যা ৬টার পর বাড়ির বাইরে বের না হওয়ার যে সিদ্ধান্ত তা বাস্তবায়ন করা হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ