• শিরোনাম

    উচ্ছেদ করে পাঁচ একর বনভূমি পুনরুদ্ধার 

    চকরিয়ায় করোনার সুযোগে দখলে নিয়ে রাতারাতি নির্মাণ হচ্ছিল অবৈধ বসতি

    নিজস্ব প্রতিবেদক, চকরিয়া | ২৭ মার্চ ২০২০ | ৯:০৬ অপরাহ্ণ

    চকরিয়ায় করোনার সুযোগে দখলে নিয়ে রাতারাতি নির্মাণ হচ্ছিল অবৈধ বসতি

    কক্সবাজারের চকরিয়ায় অবৈধভাবে দখলে নেওয়া ৫ একর সংরক্ষিত বনভূমি জবর-দখলমুক্ত করা হয়েছে। এ সময় উচ্ছেদ করে দেওয়া হয় সেখানে রাতারাতি তৈরি করা ৫টি অবৈধ বসতি। গত বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার উত্তর বনবিভাগের নিয়ন্ত্রণাধীন ফাঁসিয়াখালী রেঞ্জের কাকারা বনবিটের কাকারা মৌজার পোদ্দারশাহ ঘোনার সংরক্ষিত বনাঞ্চলে এই অভিযান চালায় বনবিভাগের কর্মকর্তা-কর্মচারী, ভিলেজারসহ শ্রমিকেরা।
    উত্তর বনবিভাগের বিভাগীয় বনকমকর্তা (ডিএফও) তৌহিদুল ইসলামের নির্দেশে এই অভিযানে নেতৃত্বে দেন ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম, কাকারা বিট কর্মকর্তা হুমায়ুন কবির।
    রেঞ্জ কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম জানান, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাসের কারণে চকরিয়াতেও নেমে এসেছে স্থবিরতা। এই সুযোগকে কাজে লাগিয়ে একদল ভূমিদস্যু সংরক্ষিত বনাঞ্চলের প্রায় ৫ একর বনভূমি দখলে নিয়ে সেখানে রাতারাতি অবৈধ বসতি স্থাপন করছিল। এই খবর পেয়ে দ্রুত সেখানে অভিযান চালিয়ে বসতিগুলো গুড়িয়ে দিয়ে দখলমুক্ত করা হয় বনভূমি।
    তিনি আরো জানান, ইতোপূর্বেও দফায় দফায় একইভাবে অভিযান চালিয়ে দখলমুক্ত করা হয়েছিল প্রায় ১৩ একর বনভূমি। এই অভিযান সবসময় অব্যাহত থাকলে বলেও নিশ্চিত করেন রেঞ্জ কর্মকর্তা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ