বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চকরিয়ায় ব্যবসায়ী লতিফ হত্যার প্রতিবাদে মানববন্ধন: আসামীদের দ্রুত গ্রেপ্তারের দাবি

মুকুল কান্তি দাশ, চকরিয়া   |   বুধবার, ০৫ জানুয়ারি ২০২২

চকরিয়ায় ব্যবসায়ী লতিফ হত্যার প্রতিবাদে মানববন্ধন: আসামীদের দ্রুত গ্রেপ্তারের দাবি

ব্যবসায়ী মো. লতিফ উল্লাহ হত্যার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে কক্সবাজারের চকরিয়ায় ব্যবসায়ীরা।

বুধবার (৫ জানুয়ারি) চকরিয়া উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন কর্মসুচি পালন করেন তারা। পরে ব্যবসায়ীরা বিভিন্ন দাবি সম্বলিত স্মারকলিপি প্রদানে করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত (ওসি) মুহাম্মদ ওসমান গণির কাছে। এদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত পৌরশহরের সবধরনের ব্যবসা প্রতিষ্টান বন্ধ রাখেন ব্যবসায়ীরা।
মানববন্ধনে ব্যবসায়ী নেতারা বলেন, লতিফ উল্লাহ একজন সফল ব্যবসায়ী। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমরা দ্রæত ব্যবসায়ী লতিফ উল্লাহ হত্যার সাথে জড়িত তাদের দ্রুত আইনের আওতায় আনতে হবে।

এসময় তারা দাবি করে বলেন আগামী ৪৮ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেপ্তার করা না হলে আরো কঠোর আন্দোলন ঘোষনা দেয়া হবে। পরে ব্যবসায়ীদের পক্ষ থেকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজের কাছে স্মারকলিপি প্রদান করেন।

এসময় ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ ব্যবসায়ীদের বলেন, ‘ব্যবসায়ী লতিফ উল্লাহ হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেপ্তারে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছেন। আমরা আশা করছি আগামী ৪৮ ঘন্টার মধ্যে আসামীদের আইনের আওতায় আনতে সক্ষম হব।’

মানববন্ধনে বক্তব্য রাখেন- চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া কলেজের অধ্যক্ষ আ.ক.ম গিয়াস উদ্দিন, চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব মো.রেজাউল করিম, কাউন্সিলর মুজিবুল হক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, চকরিয়া ওয়েষ্টার্ন প্লাজার সভাপতি যুবনেতা আজিজুল হকসহ বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দরা। ব্যবসায়ী লতিফ উল্লাহ হত্যার প্রতিবাদে অনুষ্টিত মানববন্ধনে সংহতি প্রকাশ করেন কক্সবাজার দোকান ব্যবসায়ী ফেডারেশন।

উল্লেখ্য, গত সোমবার রাতে বাড়ি থেকে ডেকে এনে একদল দুর্বৃত্ত ব্যবসায়ী লতিফ উল্লাহকে কুপিয়ে আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তবে এঘটনায় এখনও কোন মামলা দায়ের করেনি ক্ষতিগ্রস্ত পরিবার।

Comments

comments

Posted ৪:০৯ অপরাহ্ণ | বুধবার, ০৫ জানুয়ারি ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com