• শিরোনাম

    জরিমানা বাবদ রাজস্ব আদায় সাড়ে ৩২ লক্ষ টাকা

    চকরিয়ায় স্মার্ট জাতীয় পরিচয় পত্র পেল ২ লক্ষ ২৯ হাজার ৫২৭ জন

    নিজস্ব প্রতিনিধি, চকরিয়া | ১৪ নভেম্বর ২০১৮ | ১:১৫ পূর্বাহ্ণ

    চকরিয়ায় স্মার্ট জাতীয় পরিচয় পত্র পেল ২ লক্ষ ২৯ হাজার ৫২৭ জন

    কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও একটি পৌরসভার ২ লাখ ৮৪ হাজার ৪১১ জন ভোটারের মধ্যে ২ লক্ষ ২৯ হাজার ৫২৭ জন নারী-পুরুষের হাতে স্মার্ট জাতীয় পরিচয় পত্র তুলে দেওয়া হয়েছে। এতে চকরিয়ার এসব ভোটার স্মার্ট নাগরিক হিসেবে গর্ববোধও করছে। এজন্য সরকার এবং নির্বাচন কমিশনকে সাধুবাদও জানিয়েছেন ভোটাররা। অবশ্য নানা কারণে উপস্থিত হতে না পারায় বাকী যারা এই কার্ড পাননি তারা নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক জাতীয় সংসদ নির্বাচনের পর সংগ্রহ করতে পারবেন বলে উপজেলা নির্বাচন অফিস সূত্র জানিয়েছে।
    এদিকে পুরোনো এনআইডি হারানোর কারণে ৯৪৩২ জন নারী-পুরুষ ভোটারের কাছ থেকে জরিমানা ও ভ্যাট বাবদ হিসেবে সাড়ে ৩২ লক্ষ টাকা রাজস্ব আদায় করা হয়েছে।
    উল্লেখ্য গত আগষ্ট মাসের মাঝামাঝি সময়ে পৌরসভা দিয়ে শুরু হয় স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ। এর আগে ১২ আগষ্ট বর্তমান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ চকরিয়ায় উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন বিশিষ্ট কয়েকজন নাগরিকের হাতে স্মার্ট জাতীয় পরিচয় পত্র তুলে দিয়ে।
    চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শাখাওয়াত হোসেন গতকাল বিকেলে বলেন, ‘চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় পর্যায়ক্রমে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করা হয়েছে। কোন ধরণের সমস্যা ছাড়াই এই কার্যক্রম সম্পন্ন করতে পারায় উপজেলা প্রশাসন, পুলিশ, সাংবাদিক এবং ভোটারদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।’
    চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ভোট কেন্দ্র রয়েছে ৯৯টি। উপজেলায় ভোটার রয়েছে ১ লক্ষ ৪৮ হাজার ৮০৫ জন পুরুষ ও ১ লক্ষ ৩৫ হাজার ৬০৬ জন নারী মিলিয়ে মোট ভোটার রয়েছে ২ লাখ ৮৪ হাজার ৪১১ জন। অপরদিকে পেকুয়া উপজেলার ৭টি ইউনিয়নে ৪০টি ভোটকেন্দ্রের বিপরীতে ৫৫ হাজার ৬২০ জন পুরুষ ও ৫০ হাজার ৬৫০ নারীসহ দুই উপজেলা তথা কক্সবাজার-১ আসনে সর্বমোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৯০ হাজার ৬৮১জন। তন্মধ্যে নির্বাচন কমিশন থেকে চকরিয়া উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয় পত্র প্রেরণ করা হয় ২ লক্ষ ৬৯ হাজার ৬৮৬ জনের। ##

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ