• শিরোনাম

    এমপি মৌলভী ইলিয়াছের কুরুচিপুর্ণ কটুক্তি প্রতিবাদ

    চকরিয়ায় হিন্দু সম্প্রদায়ের মানববন্ধন বিভিন্ন সংগঠনের একাত্মতা প্রকাশ

    দেশবিদেশ রির্পোট | ০৫ নভেম্বর ২০১৮ | ১:২৭ পূর্বাহ্ণ

    চকরিয়ায় হিন্দু সম্প্রদায়ের মানববন্ধন বিভিন্ন সংগঠনের একাত্মতা প্রকাশ

    কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের এমপি মৌলভী মোহাম্মদ ইলিয়াছ কর্তৃক হিন্দু সম্প্রদায়কে নিয়ে কটুক্তি ও সাংবাদিককে হুমকি দেওয়ার প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেছে মানুষ। এরই অংশ হিসেবে গতকাল রবিবার বিকেল চারটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরশহরের চিরিঙ্গা নিউমার্কেট এলাকায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিভিন্ন সম্প্রদায়ের শত শত নারী-পুরুষ।
    এ সময় তারা এমপি মৌলভী মোহাম্মদ ইলিয়াছের কৃতকর্মের জন্য তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করেন। মানববন্ধনে উপস্থিত নেতৃবৃন্দরা তার এমন ঔদ্ব্যতপূর্ণ আচরণের জন্য প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়। একইসঙ্গে দলীয়ভাবে এর শাস্তিমূলক যথাযথ পদক্ষেপ দেখতে যান তারা। যাতে ভবিষ্যতে শুধু হিন্দু সম্প্রদায় নয়, কোন সম্প্রদায়কে নিয়ে জনপ্রতিনিধিরা এমন ধৃষ্টতা দেখাতে না পারেন।
    গতকালের মানববন্ধনে অংশ নেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চকরিয়া উপজেলা ও পৌরসভা শাখা, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমা- চকরিয়া শাখা, কালের কণ্ঠ শুভ সংঘ চকরিয়া উপজেলা শাখা, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন মঞ্চ ও পিস ফাইন্ডার, ভরামুহুরী হিন্দুপাড়াস্থ মহামায়া সংঘসহ বিভিন্ন সংগঠন। এ সময় মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে অংশ নেন চকরিয়া প্রেসক্লাব নেতৃবৃন্দরা।
    মানববন্ধন কর্মর্সূচীতে হিন্দু সম্প্রদায়ের শত শত নারী-পুরুষ অংশগ্রহণ করেন। উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কক্সবাজার জেলার নেতা এম আর চৌধুরী, চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ ও সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, চকরিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি এম আর মাহমুদ, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী, সহ-সভাপতি ও চকরিয়া নিউজ সম্পাদক জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মিজবাউল হক, যুগ্ম সম্পাদক মনজুর আলম, প্রচার-প্রকাশনা সম্পাদক এম মনছুর আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ উল্লাহ, নির্বাহী সদস্য জিয়াউদ্দিন ফারুক প্রমূখ। এছাড়াও টিআইবি চকরিয়ার সদস্য ও স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন মঞ্চ’র উপদেষ্টা জিয়াউদ্দিন জিয়া, পিস ফাইন্ডারের প্রতিষ্ঠাতা সভাপতি আদনান রামীম, কালের কণ্ঠ শুভ সংঘের সাধারণ সম্পাদক আবুল মাসরুর আহমদ, সহ-সভাপতি বিপ্লব দাশগুপ্ত, সিনিয়র যুগ্ন সম্পাদক রনজয় দাশ, সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ আজাদ, প্রচার-প্রকাশনা সম্পাদক সৌরভ মাহাবী, সাংস্কৃতিক সম্পাদক সুমন দাশ, নির্বাহী সদস্য তানভীর হাসান রিফাত, সরওয়ার ইমরান নীল, জায়েদ হোসেন নয়ন, রুকন উজ-জামান আনান, ইরশাদুল গণি সাকিব, রাজু দে, মুন্সী হায়দার আলী। এছাড়াও আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমা- চকরিয়া শাখার নেতা ফিরোজ আহমদ বাবু, নেজাম উদ্দিন, শহীদ উল্লাহসহ বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করেন।
    জেলা পূজা উদযাপন পরিষদের নেতা এম আর চৌধুরী বলেন, ‘অসাস্প্রদায়িক জোটের একজন এমপি হয়ে মৌলভী মোহাম্মদ ইলিয়াছ হিন্দু সম্প্রদায়কে নিয়ে কুরুচি ও বিকৃতপূর্ণ গালি দিয়ে গর্হিত অপরাধ করেছেন। যা আমরা তার কাছ থেকে আশা করিনি। ভবিষ্যতে কোন সম্প্রদায়কে নিয়ে যাতে এমন আচরণ কেউ না করে সেজন্য আমরা শান্তিপূর্ণভাবে মানববন্ধন কর্মসূচী পালন করতে এসেছি।
    সেচ্ছাসেবী সংগঠন পিস ফাইন্ডারের প্রতিষ্ঠাতা আদনান রামীম বলেন, ‘আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখি। সেখানে একজন সাম্প্রদায়িক ব্যক্তির জন্য কেন পুরো বাংলাদেশকে দায় নিতে হবে। এজন্য অসাম্প্রদায়িক জনপ্রতিনিধির বিকল্প নেই।’
    ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবি চকরিয়ার সদস্য ও স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন মঞ্চর উপদেষ্টা জিয়াউদ্দিন জিয়া বলেন, ‘যারা সম্প্রদায়িকতাকে বিশ^াস করে তারা কোনদিন মানুষ হতে পারেনা। তাই সত্যিকার মানুষ হওয়ার জন্য অসাম্প্রদায়িক চেতনার পাঠ নেওয়ার দাবি জানাচ্ছি মাননীয় এমপি মহোদয়ের প্রতি।’
    উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে চকরিয়া প্রেসক্লাবের কার্যকরী সভাপতি ও কালের কণ্ঠ পত্রিকার স্থানীয় প্রতিনিধি ছোটন কান্তি নাথকে মুঠোফোনে হুমকি দিয়ে ধর্মীয় পরিচয় তুলে কুরুচিপূর্ণ ও বিকৃত মন্তব্য করেন কক্সবাজার-১ আসনের এমপি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক এবং কক্সবাজার জেলার সভাপতি মৌলভী মোহাম্মদ ইলিয়াছ। সাংবাদিক ছোটনের সঙ্গে এমপির কথোপকথনের অডিও রেকর্ডটি ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়লে ক্ষুদ্ধ হয়ে উঠে বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণি-পেশার মানুষ। প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠে একজন আইন প্রণেতার মুখে হিন্দু সম্প্রদায়কে নিয়ে এমন আচরণের ঘটনায়। ##

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ