• শিরোনাম

    চকরিয়ায় ১৬ দিনে ৩৫ জন থেকে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ!

    মুকুল কান্তি দাশ, চকরিয়া : | ১৭ এপ্রিল ২০২০ | ১:১৩ পূর্বাহ্ণ

    চকরিয়ায় ১৬ দিনে ৩৫ জন থেকে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ!

    কক্সবাজারের চকরিয়ায় ১৬দিনে ৩৫ জনের কাছ থেকে করোনা ভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে এখনো পর্যন্ত কারো শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়নি বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প:প কর্মকর্তা ডা.শাহবাজ।
    উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা আমির হামজা বলেন, চলতি মাসের ৫ তারিখ থেকে ১৬ তারিখ পর্যন্ত অর্থাৎ গত ১৬ দিনে চকরিয়ায় ৩৫ জনের শরীর থেকে করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে এখনো পর্যন্ত কারো শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।
    তিনি আরো বলেন, চকরিয়া একটি পৌরসভা ও ১৮টি ইউনিয়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, স্বাস্থ্য সহকারি ও পরিদর্শকসহ ১৩০ জন কর্মকর্তা-কর্মচারী কাজ করে যাচ্ছেন। কোন জায়গা থেকে খবর আসলেই পুলিশের সহায়তায় ডাক্তাররা ছুটে যাচ্ছেন ওইসব এলাকায়। এছাড়াও হাসপাতালে আসা কোন রোগির করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে তারও নমুনা সংগ্রহ করা হচ্ছে। পরে ওইসব নমুনা কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হচ্ছে।
    চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প:প কর্মকর্তা ডা.শাহবাজ বলেন, পৌরসভা ছাড়াও উপজেলার ১৮টি ইউনিয়নে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করতে ছুটে যাচ্ছি। প্রায় সময় দেখা যায় কিছু কিছু জায়গা থেকে করোনা ভাইরান রোগি এলাকায় এসেছে এরকম ভুল সংবাদ দেয়া হচ্ছে। পরে আমরা গিয়ে দেখি আদৌ সেরকম কিছু না। তিনি এলাকার মানুষদের নির্ভরযোগ্য তথ্য দেয়ার অনুরোধ করেন।
    তিনি আরো বলেন, জেলায় তিনটি হাসপাতালকে আইসোলেশন সেন্টার করা হয়েছে। তন্মধ্যে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যার বেড আইসোলেশনের জন্য প্রস্তত রাখা হয়েছে। অযথা কাউকে বাইরে ঘুরাঘুরি না করার অনুরোধ করেন। করোনা সংক্রমন রোধে আমরা চেষ্টা করে যাচ্ছেন বলেও জানান তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ