শুক্রবার ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চট্টগ্রামের সন্তান হাসান মাহমুদ চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রামের সন্তান হাসান মাহমুদ চৌধুরী আর নেই

হাসান মাহমুদ চৌধুরী আমাদের মাঝে আর নেই (ইন্না লিল্লাহি…রাজিউন)। আজ দুপুর ১২.১০ ঘটিকায় ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। আজ রাত ৮টায় গুলশান আজাদ মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
চট্টগ্রামের চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির সভাপতি ও কাশেম-নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান, কে এন হারবার কনসোর্টিয়ামের এমডি ও সিইও হাসান মাহমুদ চৌধুরী ছিলেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমদ বাবলুর ছোট ভাই।চট্টগ্রামের রাউজানের কদলপুরের ডাঃআবুল কাশেমের সন্তান হাসান মাহমুদ চৌধুরী একজন দানশীল ব্যাক্তি হিসেবে পরিচিত ছিলেন।
করোনা পরিস্থিতি শুরুর পর থেকে ঢাকায় অবস্থান করে মানবিক সহায়তার তদারকি করছিলেন হাসান মাহমুদ চৌধুরী। চট্টগ্রামের কিছু মানবিক কাজে এবং জাতীয় শোক দিবসে চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির আলোচনা সভা, রক্তদান কর্মসূচি ও গরিবদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণে অংশ নিতে দুই সপ্তাহ খানেক আগে চট্টগ্রামে ছুটে আসেন। এসময় বিভিন্ন সেবামূলক কাজে অংশগ্রহণ করার এক পর্যায়ে হঠাৎ অসুস্থ হলে ২৭ আগস্ট হাসানকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। ওইদিন করোনার নমুনা সংগ্রহ করা হয়। পরেরদিন (২৮ আগস্ট) তাঁর করোনা পজিটিভ ধরা পড়ে।
গত ৭ সেপ্টেম্বর ঢাকায় নিজ বাসায় চিকিৎসাধীন অবস্থায় শারীরিক অবনতি হলে তাকে আনোয়ার খান মেডিকেল কলেজে ভর্তি করা হয়। এরপর তাঁর আইসিইউতে হাই ফ্লু অক্সিজেন সেবা দেওয়া হচ্ছিল ।চিকিৎসায় কভিড নেগেটিভ হওয়ার পর কেবিনে আনা হয় । কিন্তু শনিবার দিবাগত রাত সাড়ে বারটায় massive heart attack হয়ে লাইফ সাপোর্টে চলে যায়।আর গত কয়েকদিন ধরে হাসান কোমায় ছিলেন।
হাসান মাহমুদ চৌধুরী চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সভাপতি, ল্যাটিন আমেরিকা বাংলাদেশ চেম্বারের ভাইস প্রেসিডেন্ট ও থাই চেম্বার অব কমার্সের পরিচালক হিসেবেও বেশ সুনামের সঙ্গে দায়িত্বপালন করেন।

Comments

comments

Posted ৮:৪৫ অপরাহ্ণ | সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com