মঙ্গলবার ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চট্টগ্রাম থেকে শুরু হয়েছে হজ ফ্লাইট

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   রবিবার, ২২ জুলাই ২০১৮

চট্টগ্রাম থেকে শুরু হয়েছে হজ ফ্লাইট

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪০৭ জন যাত্রী নিয়ে মদিনার উদ্দেশে ছেড়ে গেছে প্রথম হজ ফ্লাইট। রোববার বিকেল ৩টা ৫০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি চট্টগ্রাম ছেড়ে যায়। এবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২২টি ফ্লাইটে চট্টগ্রাম থেকে সাড়ে নয় হাজার হজযাত্রীর সৌদি আরব যাওয়ার কথা রয়েছে।

চট্টগ্রাম বিমান বন্দর ব্যবস্থাপক সারওয়ার-ই-জাহান জানান, এবার চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪টি ফ্লাইট সরাসরি মদিনায়, ৫টি জেদ্দায় যাবে।

এ বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৬ হাজার ৭৯৮ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার। বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮টি হজ এজেন্সি এবার হজ কার্যক্রম পরিচালনা করছে।

যাত্রী পরিবহনে আগে থেকেই ঠিক করে রাখা হয়েছে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইনস। এর মধ্যে বিমান বাংলাদেশ ১৮৭টি ফ্লাইটে ৬৪ হাজার ৯৬৭ জন এবং সৌদি এয়ারলাইনস ১৮৮টি ফ্লাইটে ৬১ হাজার ৮৩১ জন যাত্রী পরিবহন করবে।

Comments

comments

Posted ৯:০২ অপরাহ্ণ | রবিবার, ২২ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com