• শিরোনাম

    চার নারী যোদ্ধাকে ১ লাখ ডলার করে দিলেন প্রিয়াংকা

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১১ এপ্রিল ২০২০ | ৪:৪৩ অপরাহ্ণ

    চার নারী যোদ্ধাকে ১ লাখ ডলার করে দিলেন প্রিয়াংকা

    বিশ্বজুড়ে করোনা ভাইরাসের তাণ্ডবে যে ত্রাস তৈরি হয়েছে মানুষের মধ্যে, তার মাঝেই জনমানবের সেবায় নিয়োজিত হয়েছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের কিছু নারী। না, কোনও জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত নন তারা। বরং, নিজেরা স্বেচ্ছায় উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছেন দশের সেবায়। আর করোনা মোকাবিলায় নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়া বিশ্বের বিভিন্ন প্রান্তের সেসব নারীর প্রতি কুর্নিশ জানিয়ে নয়া উদ্যোগ নিয়েছেন প্রিয়াংকা চোপড়া। এই সংকটকালীন পরিস্থিতিতে যাদের তৎপরতায় মুগ্ধ হয়েছেন তিনি। বিশ্বের বিভিন্ন প্রান্তের এরকম কিছু যোদ্ধাদের মধ্যে চার নারীর পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী। তাদের প্রত্যেকের কাজে অনুপ্রেরণা জোগানোর জন্য ১ লক্ষ ডলার করে উপহার দিলেন প্রিয়াংকা চোপড়া।
    ইনস্টাগ্রামে ভক্তদের সঙ্গে লাইভ চ্যাটে এই ৪ নারী যোদ্ধার নাম ঘোষণা করেছেন পিগি চপস। শুধু তাই নয়, কেন তিনি এই ৪ জনের কাজে মুগ্ধ হয়েছেন, তাদের জীবনের গল্প বলার পাশাপাশি সেকথাও জানিয়েছেন লাইভ চ্যাটে।
    ইনস্টাগ্রামে বিস্তারিত তথ্য দিয়ে নায়িকা লিখেছেন, এই কঠিন সময়ে নিঃস্বার্থভাবে মানুষের সহযোগিতা করে যাওয়া এমন অসাধারণ নারীদের মনোনীত করার জন্য সবাইকে ধন্যবাদ। নিজস্ব উদ্যোগে বাস্তবেই তারা সকলের অনুপ্রেরক হয়ে উঠেছেন। এই ৪ নারীর মধ্যে একজন ভারতীয়ও রয়েছেন। যার নাম জয়া। বাকি তিনজন হলেন- জো, জেনি এবং এমিলি। এমিলি সর্বদাই দুস্থদের জন্য কাজ করে। করোনা মোকাবিলায় এমন কঠিন পরিস্থিতিতেও তার অন্যথা হয়নি। পাশাপাশি পরিবারে লোকদের সুরক্ষিত রাখতে নিজে তাদের থেকে দূরে থেকেই কাজ চালিয়ে যাচ্ছেন এমিলি। এরপরই জো প্রসঙ্গে তিনি বলেন, কীভাবে দিনরাত রোগীদের শুশ্রুষায় তিনি নিজেকে নিয়োজিত করেছেন! এই দুর্দিনে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সকলকে বিনামূল্যে যেভাবে N95 মাস্ক বিতরণ করেছেন ভারতীয় নারী জয়া, তা উল্লেখ করেও প্রশংসা করেন প্রিয়াংকা। অন্যদিকে, জেনিকে বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছেন ‘ফিডিং হিরোস’ উদ্যোগের জন্য। জেনির এই সংস্থা থেকেই বিভিন্ন জায়গার স্বাস্থ্যকর্মীদের কাছে পৌঁছে যায় খাবার। অতঃপর এমন সংকটকালীন পরিস্থিতিতে এই ৪ নারীর কাজে মুগ্ধ হয়েই প্রিয়াংকা তাদের প্রত্যেককে ১ লক্ষ ডলার দেওয়ার কথা ঘোষণা করেছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    লিজার প্রাণ জুড়ে কে?

    ২৭ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ