• শিরোনাম

    চীনে করোনা পরিস্থিতির উন্নতি, উহানে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়নি একজনও

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৬ মার্চ ২০২০ | ১০:১৫ অপরাহ্ণ

    চীনে করোনা পরিস্থিতির উন্নতি, উহানে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়নি একজনও

    করোনাভাইরাস যখন বিশ্বব্যাপী ভয়াবহ আতঙ্ক ছড়াচ্ছে, তখন চীনের উহানে ব্যাপক উন্নতি হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের উৎসস্থল হুবেই প্রদেশের রাজাধানী উহানে এই প্রথমবারের মতো গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি। ভয়াবহ রূপ নেওয়ার পর থেকে এমন ঘটনা এটাই প্রথম।

    শুধু উহান নয়, পুরো চীনেই কমেছে নতুন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। চীন যে ভালোভাবেই লাগাম টানতে সক্ষম হয়েছে সেটা এখন স্পষ্ট। বৃহস্পতিবার পর্যন্ত উহানে আক্রান্তের সংখ্যা ছিল ১২৬ জন। আর শুক্রবার হালনাগাদ তথ্যে দেশটির স্বাস্থ্য কমিশন জানালো সংক্রমণের সংখ্যা শূন্য। খবর দ্য স্ট্রেইট টাইমস ও ব্যাংকক পোস্টের।

    তবে হুবেই প্রদেশের বাইরে নতুন সংক্রমণের সংখ্যা ১৭ এবং চীনের মূল ভূখণ্ডে ১৪৩ জন।
    করোনাভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) সারাবিশ্বে মৃত্যু হয়েছে তিন হাজার ৩৮৬ জনের। এর মধ্যে চীনে মৃত্যু হয়েছে তিন হাজার ৪২ জনের।

    শুক্রবার আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানায়।

    এতে জানানো হয়, এখন পর্যন্ত ৯০টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ। মোট ৯৮ হাজার চারশ ২৮ জন রোগী এ ভাইরাসে আক্রান্ত।

    এ দিকে নতুন করে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা, ভুটান, বসনিয়া ও স্লোভেনিয়ায়। স্লোভেনিয়ায় ছয়জন, বসনিয়ায় দু’জন এবং দক্ষিণ আফ্রিকা ও ভুটানে একজন করে করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ