সোমবার ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চৌফলদন্ডি-খুরুস্কুল সেতু পর্যটকদের ভিড়ে মূখর

সেলিম উদ্দিন, ঈদগাঁও,   |   মঙ্গলবার, ১৯ জুন ২০১৮

চৌফলদন্ডি-খুরুস্কুল সেতু পর্যটকদের ভিড়ে মূখর

কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডি-খুরুস্কুল সেতু পর্যটকদের ভিড়ে মুখর হয়ে উঠেছে। বিগত সময়ে বৃহত্তর ঈদগাঁওর ৬ ইউনিয়নকে সদর ও জেলা থেকে বিচ্ছিন্ন করে রেখেছিল এ সেতু। এ ৬ ইউনিয়নের ৮ লাখ মানুষের দুঃখ লাঘব করার জন্য নির্মিত করা হয় এ সেতু। এবারের ঈদুল ফিতরের ছুটিতে ভ্রমন পিপাসু মানুষের পদচারনা বেড়েছে চৌফলদন্ডি-খুরুস্কুল সংযোগ সেতুর পাড়। সেতুর উপরে ও নদীর দুই ধারে দেখা দিয়েছে ভ্রমন পিপাসু মানুষদের ঢল।
ঈদের দিন থেকে শুরু করে ঈদের মঙলবার বিকেলে পর্যন্ত দেখা গেছে চকরিয়া, ঈদগাঁও, ঈদগড় এলাকার হাজার হাজার ভ্রমন পিপাসু মানুষের ভিড়। সরেজমিনে দেখা গেছে, স্থানিয়রা স্ব-পরিবারে বেড়াতে এসেছে সেতুতে। এ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, প্রেমিক যুগলসহ সর্বস্থরের মানুষ এখানে আসছেন। ভ্রমন পিপাসুরা সেতুর উপর ও নিচে বন্যা নিয়ন্ত্রন বাঁধে পায়ে হেটে প্রকৃতিতে ভরা সৌন্দর্য উপভোগ করছেন। কেউ কেউ নৌকা বোটে চড়ে নদী ভ্রমন করছেন।
কেউ কেউ সেতু উপরে নিজেদের সেলফি তুলছেন। এসময় কথা হয় চকরিয়া উপজেলার খুটাখালীর কজন ভ্রমন পিপাসুদের সাথে। তারা জানান,এখানে বেড়াতে এসে তাদের ভালো লেগেছে। এ ভ্রমন তাদের মানষিকতার বিকাশ ঘটাবে এমনটি মনে করেন তারা। রামু উপজেলার ঈদগড় থেকে আসা মিনা, রিপনসহ অনেকেই জানান, তারা ঈদুল ফিতর উপলক্ষে সেতু ও নদীর রুপ দেখার জন্য এসেছেন। ভালোই লাগছে তাদের। দর্শনার্থীদের কাছে বাদাম বিক্রির জন্য আসা স্থানীয় মজিদ জানান, তিনি সেতু-নদীর পাড়ে এসে বাদাম বিক্রি করে বেশ লাভবান হয়েছেন। উল্লেখ্য চৌফলদন্ডি-খুরুস্কুল নদীটি আগে থেকেই প্রকৃতির সৌন্দর্যে ভরা ছিল। সেতুটি নির্মিত হওয়ায় এর রুপ আরও বৃদ্ধি পেয়েছে।

Comments

comments

Posted ১০:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ জুন ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com