• শিরোনাম

    ছয় মাসের বিরতিতে যাচ্ছে ‘হ্যাপি ডেজ’

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৩ জুলাই ২০১৯ | ৩:৫৫ অপরাহ্ণ

    ছয় মাসের বিরতিতে যাচ্ছে ‘হ্যাপি ডেজ’

    ‘হ্যাপি ডেজ’ নাটকে জ্যোতি সিনহা

    আগামী বৃহস্পতিবার থেকে পরের ছয় মাস ‘হ্যাপি ডেজ’ নাটকের কোনো প্রদর্শনী হবে না। তার আগে আজ মঙ্গলবার ও আগামীকাল বুধবার সন্ধ্যা সাতটায় নাটকটির দুটি প্রদর্শনী হবে। রাজধানীর বেইলি রোডের বাংলাদেশ মহিলা সমিতির মিলনায়তনে মঞ্চস্থ হবে ‘হ্যাপি ডেজ’। নাটকটি উইনি নামের নিঃসঙ্গ এক নারীকে কেন্দ্র করে লেখা। সে নিজের প্রেমকে ফিরে পেতে মরিয়া হয়ে ওঠে। উইনি উদ্ভট সব কল্পনায় সাজিয়ে রাখে নিজের দিনগুলো। কিন্তু সে বুঝতে পারে, সেই আনন্দের দিন মানুষের জীবনে কখনো আসে না।

    ইতিমধ্যে ঢাকার মঞ্চে প্রশংসিত হয়েছে ফরাসি দূতাবাস প্রযোজিত মণিপুরি থিয়েটার ও হৃৎমঞ্চ পরিবেশিত ‘হ্যাপি ডেজ’ নাটকটি। স্যামুয়েল বেকেট রচিত নাটকে অভিনয় করেছেন জ্যোতি সিনহা আর নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা।

    নির্দেশক শুভাশিস সিনহা প্রথম আলোকে বলেন, ‘আমরা নতুন নাটকের কাজ শুরু করব শিগগিরই। একদম ধ্যানজ্ঞান নিয়ে বসব, সব বাদ, তাই আপাতত ছয় মাস “হ্যাপি ডেজ” নাটকের কোনো প্রদর্শনী হবে না।

    তবে যদি কোনো আমন্ত্রণ থাকে, সে ক্ষেত্রে নাটকটির প্রদর্শনী হতে পারে।’

    শুভাশিস সিনহা আরও বলেন, ‘নাটকটির প্রথম প্রদর্শনীর পরই বেশ প্রশংসিত হয়। এ ছাড়া এই সময়ে মানুষ একধরনের একাকিত্বের মধ্যে বাস করছে। কল্পনায় তৈরি করে হলেও তারা একটু আনন্দ পেতে চায়। এই নাটকে সে বিষয়টি উঠে এসেছে।’

    ফরাসি দূতাবাস প্রযোজিত নাটকটি যৌথভাবে পরিবেশন করছে মণিপুরি থিয়েটার ও হৃৎমঞ্চ

    ‘হ্যাপি ডেজ’ নাটকের অভিজ্ঞতা নিয়ে জ্যোতি সিনহা বলেন, ‘নাটকটি আমার জন্য একটা চ্যালেঞ্জ ছিল। এতে অভিনয়ের ধরনটা আলাদা। দর্শক আমাকে গ্রহণ করেছেন। দর্শক গ্রহণ করলেই অভিনয়ের সার্থকতা। কাজটি করে প্রত্যেক দর্শকের ভালোবাসা পেয়েছি। তাঁরা অনুভব করেছেন, প্রত্যেকের ভেতর এক নিঃসঙ্গ মানুষ বাস করে। আসলে এই সময়ে পৃথিবীতে সব মানুষই একা হয়ে পড়ছে এবং একা মানুষটাকে অনুভব করতে পেরেছে। সেই অনুভূতি আমি মানুষের কাছে পৌঁছাতে পেরেছি। এখানেই সার্থকতা।’

    ‘হ্যাপি ডেজ’ নাটকের টিকিটের মূল্য রাখা হয়েছে ১০০, ২০০, ৩০০ ও ৫০০ টাকা। টিকিট শোর আগে কাউন্টারে পাওয়া যাবে।

    Comments

    comments

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ