রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জাতিসংঘে বাংলাদেশের নতুন স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯

জাতিসংঘে বাংলাদেশের নতুন স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা

জাতিসংঘে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন রাবাব ফাতিমা। মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত হবেন তিনি। রাবাব ফাতিমা জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা রাবাব ফাতিমা এর আগে নিউইয়র্ক, জেনেভা, কলকাতা ও বেইজিংয়ে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। জাতিসংঘ সদর দপ্তরে বিভিন্ন পদেও দায়িত্ব পালন করেন তিনি।

পেশাদার কূটনীতিক রাবাব ফাতিমা লিয়েনে দুটি আন্তর্জাতিক সংস্থায় কাজ করেছেন। ২০০৬-০৭ মেয়াদে লন্ডনে কমনওয়েলথ সচিবালয়ে মানবাধিকারবিষয়ক প্রধান ছিলেন তিনি। এরপর ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত আন্তর্জাতিক অভিবাসন সংস্থা-আইওএমে (ঢাকা ও ব্যাংককে) কাজ করেছেন।

রাবাব ফাতিমা যুক্তরাষ্ট্রের টুফটস বিশ্ববিদ্যালয়ের ফ্লেচার স্কুল অব ল’ অ্যান্ড ডিপ্লোমেসি থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিধারী। তার স্বামী কাজী ইমতিয়াজ হোসেনও কূটনীতিক। তিনি বর্তমানে ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ৯:৩৯ অপরাহ্ণ | বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com