সোমবার ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জাতিসংঘ কর্মকর্তার মৃত্যু ‘ইউএনএইচসিআর’ কর্মকর্তা দম্পতি কারাগারে

নিজস্ব প্রতিবেদক:   |   শনিবার, ০৪ আগস্ট ২০১৮

জাতিসংঘ কর্মকর্তার মৃত্যু ‘ইউএনএইচসিআর’ কর্মকর্তা দম্পতি কারাগারে

কক্সবাজারে মহেশখালীর সোনাদিয়া সৈকত থেকে জাতিসংঘ কর্মকর্তা সোলিমান মুলাটের মৃতদেহ উদ্ধারের ঘটনায় একই অফিসের কর্মকর্তা জাফরীন আফসারী ও তার স্বামী রবিনকে আটক দেখিয়ে কারাগারে পাঠিয়েছে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ। গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে ওই দম্পতিকে থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর ১৫৪ ধারায় কক্সবাজার জেলা কারাগারে প্রেরণ করা হয়। এর আগে গত বৃহস্পতিবার বিকাল ৫ টার দিকে কক্সবাজার শহরের কলাতলী এলাকার অভিজাত হোটেল ওশ্যান প্যারাডাইজ থেকে তাদের আটক করা হয়। কক্সবাজার সদর থানার ওসি খন্দকার ফরিদ চৌধুরী জানান, মহেশখালী উপজেলার সোনাদিয়া থেকে ইউএনএইচসিআর এর কক্সবাজার কার্যালয়ের শরণার্থী সুরক্ষা বিষয়ক কর্মকর্তা সোলেমান মুলাটার মৃতদেহ উদ্ধারের ঘটনায় সন্দেহজনকভাবে একই অফিসের কর্মকর্তা জাফরীন আফসারী ও তার স্বামী রবিনকে আটক করা হয়। আটকের পর থানায় তাদের দুজনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে জাফরীন আফসারী নিহত ইথিওপিয়ার নাগরিক সোলেমান মুলাটার সাথে পরকিয়ায় জড়িত ছিল বলে স্বীকার করেছে। তবে তার মৃত্যুর বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি। তাই সন্দেহজনকভাবে ১৫৪ ধারা মতে আদালতের মাধ্যমে ওই দম্পতিকে কারাগারে প্রেরণ করা হয়েছে। ওসি আরো জানান, ‘উদ্ধার হওয়া সোলেমান মুলাটারর মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত অব্যাহত রয়েছে। তাকে কি হত্যা করা হয়েছে, নাকি তিনি নিজেই আত্মহত্যা করেছেন তা জানার চেষ্টা করছে পুলিশ। তবে পরকীয়ার বিষয়টি মাথায় রেখে কাজ করছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা। উল্লেখ্য, গত সোমবার সকাল থেকে ইউএনএইচসিআর এর কক্সবাজার কার্যালয়ের শরণার্থী সুরক্ষা বিষয়ক কর্মকর্তা সুলেমান মুলাটা নিখোঁজ হন। এ ঘটনায় ওইদিন রাতেই ইউএনএইচসিআর এর এক কর্মকর্তা থানায় জিডি করেন। এর চারদিন পর গত বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে মহেশখালীর সোনাদিয়া চ্যানেল পয়েন্টে জেলেদের জালে আটকা পড়া অবস্থায় সোলেমান মুলাটার মৃতদেহ উদ্ধার করা হয়। এসময় মৃতদেহের সঙ্গে পাওয়া কিছু ডুকুমেন্ট দেখে সোলেমান মুলাটার পরিচয় শনাক্ত করে পুলিশ। মৃতদেহটির মুখমন্ডলসহ পুরো শরীর ফুলেফেঁপে বিকৃত হয়ে গেছে। তার মৃতদেহ দেশের উদ্যেশ্যে কক্সবাজার থেকে ঢাকা পাঠানো হয়েছে।

Comments

comments

Posted ২:১০ পূর্বাহ্ণ | শনিবার, ০৪ আগস্ট ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com