• শিরোনাম

    জামায়াতের ২৫ জনের প্রার্থিতা বহাল

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৩ ডিসেম্বর ২০১৮ | ৯:১২ অপরাহ্ণ

    জামায়াতের ২৫ জনের প্রার্থিতা বহাল

    জামায়াতের ২৫ প্রার্থীর প্রার্থীতার বাতিলের কোনও সুযোগ নেই বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রবিবার (২৩ সেম্বর) কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের জানিয়েছেন।
    ইসির এ সিদ্ধান্তের ফলে জামাতের ২৫ প্রার্থীর প্রার্থীতা বহাল থাকছে। ফলে নির্বাচনে অংশগ্রহণে তাদের কোনও বাধা থাকছে না।
    রবিবার বিকাল সাড়ে ৩টায় শুরু হয়ে মাগরিবের বিরতির শেষে সাড়ে ৬টা পর্যন্ত জামায়াতের প্রার্থীদের নিয়ে হাইকোর্টের রুলের বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠক করে কমিশন। বৈঠকে ব্যালট পেপার মুদ্রণ ও উচ্চ আদালতের রায়ে প্রার্থীশূন্য হওয়া আসনে পুনঃতফসিল বা প্রার্থী বদলে বিএনপির দাবির বিষয়ে আলোচনা হয়।
    বৈঠকে সিদ্ধান্তের সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘জামায়াতে ইসলামীর প্রার্থীতা বাতিলে বিষয়ে মাননীয় হাইকোর্ট বিভাগ তিন কার্যদিবসে রুল নিষ্পত্তির যে নির্দেশ দিয়েছিলেন, তা পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, রিটার্নিং অফিসাররা সৈয়দ রেজাউল হক চাদপুরীর আবেদনে বর্ণিত ২৫ জন প্রার্থী মনোনয়নপত্র গ্রহণ করে চূড়ান্ত করেন। রিটার্নিং অফিসারদের আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশনে কোনও আপিল দায়ের হয়নি। ইতোমধ্যে সব প্রক্রিয়া শেষ করে রিটার্নিং অফিসার উল্লেখিত ২৫ জনের প্রার্থীতা চূড়ান্ত করে প্রতীক বরাদ্দ করেছেন। এই অবস্থায় তাদের প্রার্থীতা বাতিলের আইনগত কোনও সুযোগ নির্বাচন কমিশনের নেই মর্মে কমিশন সিদ্ধান্ত দিয়েছে।’ এই সিদ্ধান্ত আগামীকাল সোমবার উচ্চ আদালতে পাঠিয়ে দেওয়া হবে বলে ইসি সচিব জানান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ