মঙ্গলবার ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জেলার ১৫ ইউনিয়নে শতাধিক চেয়ারম্যান প্রার্থীর তালিকা ঢাকায় ভিআইপি ইউনিয়ন মাতারবাড়ীতে ১৫ জন প্রার্থীর দৌঁড়ঝাপ

দেশবিদেশ রিপোর্ট   |   মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১

জেলার ১৫ ইউনিয়নে শতাধিক চেয়ারম্যান প্রার্থীর তালিকা ঢাকায় ভিআইপি ইউনিয়ন মাতারবাড়ীতে ১৫ জন প্রার্থীর দৌঁড়ঝাপ

একজন দুইজন নন। একজন চেয়ারম্যান পদের জন্য লাইন ধরেছেন একেবারে ১৫ জন। তাও মাতারবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান। যেন তেন কথা নয়। একটি ভিআইপি ইউনিয়নের চেয়ারম্যান হওয়া একটা সাংঘাতিক ব্যাপার। যেখানে প্রতিদিন দেশী-বিদেশী অনেক নামিদামি ব্যক্তি বর্গ সফর করে থাকেন। আবার মেগা মেগা উন্নয়ন প্রকল্পের কারনে সেখানকার বাতাসে টাকা উড়ার নানা কল্প কথাও রয়েছে। তাই মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থীরা কেবল নৌকা প্রতীকটি বাগিয়ে নিতে চান। আগামী ১৮ মার্চ হচ্ছে চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন।
কক্সবাজারের তিন উপজেলার ১৫ টি ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে নৌকা প্রতীকের জন্য মরিয়া চেয়ারম্যান পদপ্রার্থীদের দৌঁড়ঝাপ এখন রাজধানী মুখি। গতকাল সোমবার পর্যন্ত তদবিরের দৌঁড় ছিল কক্সবাজার জেলা আওয়ামী লীগ অফিস। এর আগে পর্যন্ত ছিল তৃণমূলের ইউনিয়ন এবং উপজেলা আওয়ামী লীগ অফিস ছিল সম্ভাব্য প্রার্থীদের দৌঁড়ঝাপ। সর্বশেষ জেলা আওয়ামী লীগ নেতারা ১৫ টি ইউনিয়নে শতাধিক চেয়ারম্যান প্রার্থীর তালিকা করে ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগ অফিসে পাঠিয়েছেন বলে জানা গেছে। তবে ভাল দিক হচ্ছে, জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ গত ক’দিন ধরে অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে প্রার্থীদের একটানা সাক্ষাৎকার পর্ব শেষ করেই সম্ভাব্য প্রার্থী তালিকা নিয়ে ঢাকায় পাঠিয়েছেন। আজ মঙ্গলবার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান তালিকা নিয়ে যাচ্ছেন ঢাকায়।

সর্বশেষ গতকাল সোমবার চেয়ারম্যান প্রার্থীদের তালিকা চুড়ান্ত করেছে জেলা আওয়ামী লীগ। জানা গেছে, ১৫ টি ইউনিয়নের জন্য সবচেয়ে বেশী প্রার্থীর ঢল নেমেছে মহেশখালী ইউনিয়নের মাতারবাড়ীতে। সিঙ্গাপুরের আদলে এগিয়ে যাওয়া মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলে কথা। মাতারবাড়ী এখন উন্নয়নের নাম। মেগা প্রকল্পের নাম মাতারবাড়ী। গভীর সমুদ্র বন্দরও মাতারবাড়ীতে। এসময়ে মাতারবাড়ী হচ্ছে দেশের অন্যতম ভিআইপি এলাকা।
এসব কারনে বিশ্বজোড়া পরিচিতিও লাভ করছে মাতারবাড়ী। এসব কারনেই মাতারবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান পদটি এখন সোনার হরিণ। জানা গেছে, মাতারবাড়ী ইউনিয়ন থেকেই ১৫ ব্যক্তি লাইন ধরেছেন বহু কাংখিত নৌকা প্রতীকটির জন্য। কার আগে কে নাম তালিকাভুক্তি করবেন সেটা নিয়েই দৌঁড়ছেন পদ্রপার্থীরা। জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দও রিতীমত হতবাক একটি ইউনিয়নের চেয়ারম্যান পদের জন্য এত বিপুল সংখ্যক প্রার্থীর তদবিরে।
অপরদিকে টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের জন্য রয়েছে অন্তত সুখবর। সেটি হচ্ছে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে কেবল তিনজন প্রার্থী। তারাও আবার লিখিত অঙ্গীকার করে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দদের কথা দিয়েছেন যে, যাকেই দলীয় প্রতীক নৌকা দেওয়া হোক অপর দুইজন তার পক্ষেই কাজ করবেন। এই তিন প্রার্থী হচ্ছেন বর্তমান চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, মিজানুর রহমান এবং জাহেদ হোসেন সম্রাট। তারা তিনজন সম্ভাব্য প্রার্থী দলীয় মনোনয়ন চাইতে গিয়ে এক অসাধারণ কাজ করেছেন বলে বলাবলি হচ্ছে। আওয়ামী লীগের মত একটি বড় রাজনৈতিক দলে যেখানে কোন্দল আর কোন্দলের বিষয়টি ব্যাপক আলোচিত সেখানে এরকম ভাল নজিরের কথাও এখন সবখানে আলোচনা হচ্ছে। ###

Comments

comments

Posted ১২:১৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(193 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com